1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
রূপগঞ্জে তিন ফসলি কৃষি জমিতে বালু ভরাট ও বাঁধ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

রূপগঞ্জে তিন ফসলি কৃষি জমিতে বালু ভরাট ও বাঁধ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৮ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার হাটাবো এলাকার তিন ফসলি কৃষি জমিতে  জোরপূর্বক বালু ভরাট ও বাঁধ নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করার প্রতিবাদে কৃষক ও এলাকাবাসী মানববন্ধন করেছে।

 

গতকাল ১৮ ফেব্রুয়ারি শনিবার হাটাবো-ভুলতা গাউছিয়া সড়কের বাড়ৈপাড় এলাকায় তারা এ মানববন্ধন করে। মানববন্ধন পূর্বক প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাড়ৈপাড় এলাকার কৃষক আসলাম ভুঁইয়া। সভায় বক্তব্য রাখেন বাড়ৈপাড় এলাকার কৃষক মকবুল হোসেন, হাতেম আলী মোল্লা, শাহ আলম মিয়া, ছফু উদ্দিন মিয়া, মোঃ মঞ্জুর হোসেন, মোঃ রাজু মিয়া প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, ইস্টউট কোম্পানি নামক একটি বেসরকারি আবাসন প্রকল্প দীর্ঘদিন ধরে স্থানীয় সন্ত্রাসীদের সহযোগিতায় কৃষকদের তিন ফসলি জমি জোরপূর্বক বালু ভরাট করছে। তারা অবৈধভাবে কৃষি জমিতে বাঁধ নির্মাণ করে সেচের পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

 

তাতে উক্ত পাঁচটি মৌজার দেড় সহস্রাধি  বিঘা তিন ফসলি কৃষি জমিতে চাষাবাদ ব্যাহত হচ্ছে। এ নিয়ে কৃষকদের মধ্যে চাপা উত্তোজনা ও অসন্তোষ দেখা দিয়েছে।

 

পরে কৃষকরা ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে হাটাবো-ভুলতা গাউছিয়া সড়ক প্রদক্ষিণ করে।

 

এ ব্যাপারে অভিযুক্ত ইস্টউট সিটি আবাসন প্রকল্পের চেয়ারম্যান কামাল হোসেন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, জমি ক্রয় করে বালু ভরাট করা  হচ্ছে। ক্রয়কৃত জমিতে বালু ভরাটের জন্য বাঁধ নির্মাণ করতে হচ্ছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL