1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ফতুল্লা ফব্রেকিস র্গামন্টেস শ্রমকিদরে বক্ষিোভ - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা

ফতুল্লা ফব্রেকিস র্গামন্টেস শ্রমকিদরে বক্ষিোভ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৭ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

নম্নিতম মজুরি ৮০০০ টাকা, বকয়ো মজুরি পরশিোধ, শ্রম আইন অনুযায়ী ৭ র্কমদবিসে বতেন পরশিোধসহ ১৩ দফা বাস্তবায়নরে দাবতিে আজ ১৯ ফব্রেুয়ারি ‘২০২৩, রববিার, বকিাল সাড়ে ৪ টায় নারায়ণগঞ্জ প্রসেক্লাবরে সামনে বক্ষিোভ সমাবশে ও জলো শহরে মছিলি করে ফতুল্লা থানার লালপুরে অবস্হতি ফতুল্লা ফব্রেকিস লমিটিডে এর শ্রমকিরো।

 

র্গামন্টেস শ্রমকি ইব্রাহমিরে সভাপতত্বিে বক্তব্য রাখনে র্গামন্টেস শ্রমকি ফ্রন্ট নারায়ণগঞ্জ জলো সভাপতি শ্রমকি জননতো সলেমি মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সদ্ধিরিগঞ্জ থানার সভাপতি রুহুল আমনি সোহাগ, কাঁচপুর শল্পিাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমকি রায়হান, নাঈম, মাসুদ রানা।

 

 

নতেৃবৃন্দ বলনে : র্গামন্টেস মালকি র্কতৃপক্ষ বাংলাদশে সরকার ঘোষতি ২০১৮ সালরে প্রায় সাড়ে চার বছর র্পূবে নম্নিতম মজুরি এখনো র্পযন্ত বাস্তবায়ন করে নাই।শ্রম আইন অনুযায়ী নযি়মতি প্রতমিাসে সাত র্কম দবিসে বতেন পরশিোধ করে না। স্ব-বতেনে মাতৃত্বকালীন সুবধিা নারী শ্রমকিদরে প্রদান করে না।বছর শষে হলে র্অজতি ছুটরি টাকা পরশিোধ করে না ।

 

 

এই র্গামন্টেস এর মালকি র্কতৃপক্ষ বাংলাদশে সরকাররে শ্রম আইন অনুযায়ী অনুসরণ না কারখানা পরচিালনা একবোরইে করনো । নতেৃবৃন্দ আরো বলনে : কারখানার সকল শ্রমকিদরে নযি়োগ পত্র – পরচিয় পত্র- র্সাভসি বুক প্রদান করনো মালকি র্কতৃপক্ষ। না কারখানার নারী শ্রমকিদরে রাত্রকিালীন ডউিটি অতরিক্তি করায়।

কারখানায় কোন শ্রমকি অসুস্থ হলে ছুটি দযে় না এবং নযি়মমাফকি শ্রমকিরা ছুটি কাটাতে চাইলে মালকি র্কতৃপক্ষ ছুটি প্রদান করে না। গত তনি বছর যাবৎ শ্রমকিরে ইনক্রমিন্টে বৃদ্ধি করে নাই। মালকি র্কতৃপক্ষ বআেইনভিাবে যখন তখন যকেোনো সময় শ্রমকি ছাঁটাই করে শ্রমকিরে অধকিার বঞ্চতি কর।ে শ্রমকিরো তাদরে সংকট নরিসনরে জন্য মালকি র্কতৃপক্ষ বরাবর বভিন্নিভাবে অভযিোগ জানযি়ছেে তারপরও মালকি র্কতৃপক্ষ সংকট সমাধান করে না।

 

এই মালকি প্রতমিাসরে ২০ থকেে ২২ তারখিে শ্রমকিরে বতেন পরশিোধ কর।ে শ্রমকিরো বাধ্য হয়ে আন্দোলন সংগ্রাম করে নযি়মতান্ত্রকিভাব।ে নতেৃবৃন্দ আরো বলনে : র্বতমানে বাংলাদশেে সকল নত্যিপণ্যরে দাম বহুগুণ বড়েে যাওয়ায় শ্রমকিরে বচেে থাকা কষ্ট সাধ্য হয়ে গছে।ে তাই সরকার, প্রশাসন এবং শ্রমদপ্তররে র্কমর্কতাদরে কাছে আহবান জানান অবলিম্বে শ্রমকিদরে সংকট দ্রুত নরিসনরে জন্য বকয়ো মজুরি পরশিোধ সহ ১৩ দফা দাবি বাস্তবায়ন করার আহবান জানান। দাবি আদায় না হলে কারখানার শ্রমকিরো লাগাতার আন্দোলন সংগ্রাম করব।ে

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL