দারুল ইরফান একাডেমীর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

  • সকাল নারায়নগঞ্জ

 

 

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দারুল ইরফান একাডেমীর ২ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ ২৬ জানুয়ারী ২০২৩ইং দুপুর ১২টায় চান্দগাঁও আবাসিক এলাকা বি ব্লক মাঠে অনুষ্ঠিত হয়।

 

 

 

দারুল ইরফান একাডেমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ কেফায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪নং চান্দগাও ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক।

 

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চান্দগাও বি ব্লক কল্যাণ সমিতির সভাপতি এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইসমাঈল, এ ব্লক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল মনছুর, ইসলামি বিশ্ববিদ্যালেয়র প্রফেসর ড. আতহার উদ্দিন, প্রফেসর ড. মোহাম্মদ রফিক। উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মিসেস হাসিনা ইয়াসমিন, মাষ্টার নুরুচ্ছালাম, প্রকৌশলী জয়নুল আবেদীন। ক্রীড়া অনুষ্ঠান পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক মুহাম্মদ ইউসুফ।

 

 

 

প্রধান অতিথি শিক্ষার পাশাপশি শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশ সাধনের জন্য সাংস্কৃতি অবশ্যই দরকার তবে সেই সংস্কৃতি হতে হবে নৈতিকতা সম্পন্ন। ক্রীড়ার মাধ্যমে যুব সমাজকে অনৈতিক ও মাদকের হাত থেকে বাচাতে হবে। দারুল ইরফান একাডেমী যুগউপযোগী সাংস্কৃতি চর্চা এবং ক্রীড়া অনুষ্ঠানের মাধ্যমে দেশ প্রেমিক নাগরিক তৈরীতে যে ভুমিকা রেখে যাচ্ছে তা স্মরণীয় হয়ে থাকবে।

 

 

 

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, অসুস্থ ও দিক ভ্রান্ত সাংস্কৃতিক ধারা নয়। সুস্থ ও সুন্দর সাংস্কৃতিক ধারা সৃষ্টি করার মাধ্যমে যুব ও তরুন প্রজন্মকে অনৈতিক ও সমাজ গর্হিত কাজ থেকে বিরত রাখতে হবে। ক্রীড়াঙ্গনকে সরব রাখার মাধ্যমে মেধা ও মননের বিকাশে লেখা পড়ার পাশাপাশি খেলাধুলার দিকে ধাবিত করতে হবে।