সিদ্ধিরগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে প্রবাসীর ১০ লাখ টাকার মালামাল লুট

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

সিদ্ধিরগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে আমেরিকা প্রবাসীর গাড়ী আটকে ১০ লাখ টাকার মালামাল লুট।

 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে আমেরিকা ফেরত প্রবাসী সাংবাদিকের কাছ থেকে নগদ ৫ হাজার ১২০ ডলার, মোবাইল ফোনসহ ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে ডাকাতরা।

 

ঢাকার বিমান বন্দর থেকে তাকে বহনকারী গাড়িটি শুক্রবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত ৩টায় সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা কলোনী এলাকায় পৌঁছালে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সশস্ত্র ডাকাত দল প্রবাসী সাংবাদিকে বহন করা গাড়ী আটকে এ ডাকাতির ঘটনা ঘটায়।

 

এর আগে আমেরিকা ফেরত প্রবাসী ও সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মোঃ আরিফ হোসাইন কুয়েত এয়ারওয়েজের একটি বিমানে রাত পৌরন ১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

 

রাত ১টা ৫০ মিনিটে সময় একটি হাইএইচ যোগে এয়ারপোর্ট থেকে সিদ্ধিরগঞ্জের মিজমিজিস্থ তার বাসায় যাচ্ছিল আরিফ। এ সময় গাড়িটি কাঁচপুর সেতুর পশ্চিম পাশে ইউটার্ন নিয়ে সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনী এলাকায় আসামাত্র গাড়িটিকে অপর একটি হাইএইচ গাড়ি সিগন্যাল দিলে প্রথমে চালক শহিদুল ইসলাম সামনের দিকে এগিয়ে যেতে থাকে। এ সময় খাজা লাইমস নামে একটি চুন কারখানার সামনে সাদা কালারের হাইএইচ দিয়ে তাদের গাড়িটির গতিরোধ করে আমেরিকা প্রবাসী ও সাংবাদিক মোঃ আরিফ হোসাইনকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তল্লাশির নামে তার মানিব্যাগ ছিনিয়ে নেয়। যেখানে তার পাসপোর্ট, আমেররিকার  গ্রীনকার্ড ও ব্যাংকের ডেভিড-ক্রেডিট কার্ডসহ অন্যান্য  প্রয়োজনীয় কাগজপত্র ছিলো। পরে আরিফকে গাড়ি থেকে নামিয়ে মারধর করতে থাকে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে তার বাড়ির কেয়ারটেকার মোঃ মিজানুর রহমানকে মারধর করে আহত করে ডিবি পরিচয়ে ওই ডাকাতরা। এসময় ডিবি পুলিশের জ্যাকেট পড়া ৭/৮ জন ডাকাত প্রবাসী আরিফের নিকট থেকে নগদ ৫ হাজার ১২০ ইউএস ডলার, আমেরিকান গ্রীন কার্ড, পাসপোর্ট, আইফোন-১৪ প্রো মেক্স , ক্রেডিট কার্ড ও মালামালসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। প্রবাসী সাংবাদিক আরিফ দৈনিক ভোরের কাগজের সাবেক সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি।

 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ গোলাম মোস্তফা জানান, ডাকাতির ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। লুন্ঠিত  মালামাল উদ্ধার ও ডাকাতদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।