সালমা ওসমান লিপির শুভ জন্মদিন আজ

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

আজ ১৩ জানুয়ারী সালমা ওসমান লিপির শুভ জন্মদিন। বহু গুনে গুনান্বিত এই মহিয়সী নারী নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

 

১৩ জানুয়ারী তাঁর জন্মদিন উপলক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ হাজার হাজার মানুষ।

 

আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মীনি সালমা ওসমান লিপি করোনাকালে নারায়ণগঞ্জের মানুষের পাশে দাঁড়িয়ে ও সিলেটের বন্যার্তদের সাহায্য করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছেন। এজন্য পেয়েছেন জাতীয় পুরস্কার।

 

জানা গেছে, করোনার হটস্পটখ্যাত নারায়ণগঞ্জে লকডাউনের শুরু থেকেই সাধারণ মানুষের পাশে যে কয়েকজন ব্যক্তিগতভাবে পাশে এসে দাঁড়িয়েছেন, তাদের মধ্যে সালমা ওসমান লিপি অন্যতম।

 

যখনই খবর পেয়েছেন কিংবা গণমাধ্যমে কোনো অসহায় মানুষের সংবাদ প্রকাশ হয়েছে, লিপি ওসমান নিজেই ছুটে গেছেন। কখনও আবার পাঠিয়েছেন তার প্রতিনিধি। দিয়েছেন সাহস, করেছেন সার্বিক সহযোগিতা।

 

ফতুল্লায় জাতীয় দলের এক ক্রিকেটার করোনাকালে চরম দূরবস্থায় পড়ে রাজমিস্ত্রীর সহযোগী জোগালীর কাজ বেছে নিয়েছিলেন। তখন তার পাশে দাড়িয়ে পরিবারের অভাব ঘুচিয়ে দিয়েছেন সালমা ওসমান লিপি।

 

জাতীয় পর্যায়ের একটি দলেও স্থান পাইয়ে দিয়েছেন ছোটভাই বিসিবির পরিচালক তানভীর আহমেদ টিটুর মাধ্যমে।

 

এমন অসংখ্য দুঃস্থ্য অসুস্থ্য মানুষের পাশে দাড়িয়ে আলোর পথে নিয়ে এসেছেন তিনি।

 

এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে নানা আবেদনে সাড়া দিয়ে তিনি শত শত পরিবারে হাসি ফুটিয়েছেন। একটি বেসরকারি চ্যানেলের লাইভ টকশোতে গিয়েও তিনি এক দরিদ্র পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দেন।