1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
সকল শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত

সকল শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ৯০ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

শিক্ষাক্রম ২০২০ বাতিল, ভুলে ভরা ও নিম্নমানের পাঠ্যপুস্তক বাতিল করে নতুন বই সরবরাহ, খাতা, কলমসহ সকল শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার (৮ ডিসেম্বর) সকাল ১১ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মুন্নী সরদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রাতুল, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম।

 

বক্তারা বলেন, শিক্ষাক্রম ২০২০ বাতিল করে ছাত্রদের জন্য সার্বজনীন, বিজ্ঞানভিত্তিক, সেক্যুলার,গণতান্ত্রিক, একমুখী, সমন্বিত শিক্ষানীতি চালু করতে হবে। ভুলে ভরা ও নিম্নমানের পাঠ্যপুস্তক বাতিল করে নতুন বই সরবরাহ করতে হবে।

 

পহেলা জানুয়ারি বই উৎসব হিসেবে চলে আসছে প্রত্যেক বছর। অথচ সেই বই উৎসবে সকল ছাত্রদের হাতে বই পৌঁছায়নি। প্রাথমিক স্তরে প্রায় ২৭ শতাংশ ও মাধ্যমিক স্তরে ১৯ শতাংশ কোমলমতি ছাত্র ছাত্রীকে আজ বিষন্ন মনে বাসায় ফিরতে হয়েছে।

 

বক্তারা আরও বলেন, ইউনেস্কো গ্লোবাল এডুকেশন মনিটরিং এক জরিপে উঠে এসেছে বাংলাদেশে শিক্ষার ব্যয় ভার অভিভাবকের উপর ৭১/% আর মাত্র ২৯% সরকার বহন করছে। ধীরে ধীরে শিক্ষা ব্যবস্থাকে বানিজ্যের সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাচ্ছে। বর্তমান স্বৈরাচারী সরকার এত ঢাকঢোল পিটিয়ে শিক্ষার উন্নয়নের যেসব ফিরিস্তি দিচ্ছে তা শুভঙ্করের ফাঁকি ছাড়া আর কিছু না।

 

বক্তারা শিক্ষা বানিজ্য বন্ধের দাবিতে শিক্ষায় জাতীয় বাজেটের ৬ শতাংশ বরাদ্দ ও শিক্ষাক্রম ২০২০ বাতিল এবং ভুলে ভরা পাঠ্যপুস্তক বাতিল করে নতুন বছরে মানসম্মত বই সরবরাহের দাবি জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL