1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে পালিত হলো পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

নারায়ণগঞ্জে পালিত হলো পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ Time View
  • সকাল নারায়নগঞ্জ

‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জে পালিত হলো পাঠ্যপুস্তক উৎসবদিবস-২০২৩। রবিবার (১ জানুয়ারি) সকাল ১১টায় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানও স্কুলের গভনিং বডি’র সভাপতি চন্দন শীল শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে শুরু হলো পাঠ্যপুস্তক উৎসব।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও স্কুলের গভনিং বডি’র সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ডকলেজের অধ্যক্ষ মো. মাহমুদুল হাসান ভুঁইয়া’র সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্তজেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হক ও নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীদের বই বিতরণকালে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও স্কুলের গভনিং বডি’র সভাপতি চন্দন শীল বলেন, প্রতিবারের ন্যয় এবারও আমরা বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিতে পেরেছি। নারায়ণগঞ্জ হাই স্কুল দেশের প্রাচিনতমএকটি শিক্ষা প্রতিষ্ঠান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন দায়িত্ব পালন করেছেন, তিনি বছরের প্রথম দিন কোটি কোটিশিক্ষার্থীদের মাঝে, বাংলাদেশে পাঠ্যপুস্তক উৎসব এর মধ্যে দিয়ে বই বিতরণ করেন। আমাদের হাইস্কুলে এটি রুটিন উৎসবে পরিণতহয়েছে। বই উৎসবকে ঘিরে আনন্দমূখর পরিবেশ বিরাজ করছে শিক্ষার্থীদের মধ্যে। নারায়ণগঞ্জে হাই স্কুলে শিক্ষক-শিক্ষিকা, অভিবাবকও শিক্ষার্থীরা মিলেই আমরা পাঠ্যপুস্তক উৎসবটি আনন্দঘন পরিবেশে পালন করি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হক বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করছি অত্যন্ত উৎসব মূখর পরিবেশে পাঠ্যপুস্তক উৎসব ২০২৩ সম্পন্ন করতে পেরেছি। এই অঞ্চরের প্রাথমিক শিক্ষা, উচ্চমাধ্যমিক শিক্ষাসহ নারায়ণগঞ্জের সংসদ সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যানের সহযোগীতায় আমরা এই কার্যক্রম সম্পন্ন করতেপেরেছি। নারায়ণগঞ্জে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে ইতোমধ্যে পাঠ্যপুস্তক পৌঁছে গিয়েছে। আরও কিছু বাকি আছে।সেগুলে আজকের মধ্যে পৌঁছে দিবো।

নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জে সকাল ৯টা থেকে উৎসব মূখর পরিবেশে অত্যন্ত আনন্দঘন পরিবেশে সারাজেলায় আমরা বই বিতরণ করেছি পাঠ্যপুস্তক উৎসব এর মধ্যে দিয়ে। জেলা প্রশাসকের মাধ্যমে যারা আমাদের সাথে কাজ করেছে তাদের সকলকে ধন্যবাদ জানাই। নারায়ণগঞ্জ হাইস্কুল ৪র্থ প্রতিষ্ঠান হিসেবে বই বিতরণ করছি। নারায়ণগঞ্জ জেলায় ৫টি উপজেলায় আমরা প্রায় ৪২ লাখ বই বিতরণ করেছি। কিছু ব্যতিক্রম ছাড়া আমরা প্রায় সবই পেয়ে গেছি।যেগুলো এখনো পাইনি সেগুলো অতি শীঘ্রই পেয়ে যাবো এবং সাথে সাথেই সেটি শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করে দিবো। আশা করিনারায়ণগঞ্জ জেলার শিক্ষা কার্যক্রম খুব সুন্দরভাবেই আমরা পরিচালনা করতে পারবো।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL