1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে সরকারী জায়গা উদ্ধার - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী  রূপগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে সরকারী জায়গা উদ্ধার

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৫৮ Time View
জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে সরকারী জায়গা উদ্ধার
জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে সরকারী জায়গা উদ্ধার (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারী জায়গা উদ্ধার করেছে জেলা প্রশাসন। বুধবার (২২ জানুয়ারী) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে একটি টিম শহরের ডন চেম্বার এলাকায়  বিআইডব্লিউটিসি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন জাহাজ্ব কর্মচারি বিশ্রামাগার এর নামে অবৈধভাবে দখল করা সরকারি জায়গা উদ্ধার করেছে।

জানা যায়, বুধবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সেলিম রেজার নেতৃত্বে এবং নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড হাসান বিন আলীর পরিচালনায় নগরীর ডন চেম্বার মোড় কালেক্টরেট পাবলিক স্কুলের পাশের জায়গাটি উদ্ধার করা হয়।

সদর এসিল্যান্ড সাংবাদিকদের বলেন, এই জায়গাটি জেলা প্রশাসনের। বিআইডব্লিউটিসি কেন এ জায়গাটির দখলে আছে তার একটি নোটিশ পাঠিয়েছি। এ ব্যাপারে তারা কোন কাগজপত্র নিয়ে আমাদের সাথে বসেনি।

হাসান বিন আলী আরো বলেন, এখানে কোন লোক থাকেন না। কিন্তু ভবনের ভিতরে বিভিন্ন ধরনের অপকর্ম হয়, এই জায়গার ভবনে গাজা সেবন থেকে শুরু করে মাদক গ্রহন করে এমন অভিযোগ পাওয়া গেছে। এমনকি রাতে বহিরাগত লোকদের আসা যাওয়া হয়। কালেক্টরেট পাবলিক স্কুলের যথেষ্ঠ সুনাম রয়েছে। পাশাপাশি এই বিদ্যালয়ের শিক্ষার্থী দিন দিন বাড়ছে। কিন্তু তাদের জায়গার অভাব থাকায় ভবন করতে পারছে না। তারা জায়গাটি তাদের প্রতিষ্ঠানের জন্য জেলা প্রশাসকরে নিকট আবেদন করে। একটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশে এই ধরনের কার্যক্রম চলে এটা শহরাবাসি চায় না। তাই আমরা জায়গাটি উদ্ধার করে শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দখলে বুঝিয়ে দিয়েছি। 

কালেক্টরেট পাবলিক স্কুলের প্রধান শিক্ষক শাহান আক্তার বলেন, এখানে কোন লোক বসবাস করে না। মাদকাসক্ত লোক আসা যাওয়া করে। আমাদের স্কুলের আসবাবপত্র চুরি হয়। সেই সাথে এই স্কুলটা বর্ধিত করা প্রয়োজন তার জন্য আমরা ডিসি স্যার বরাবর জায়গার আবেদন করি। তখন তিনি বলেন আপনাদের পাশের জায়গাটি পাত্যিক্ত অবস্থায় পরে আছে। পাশের ভবনের লোকদের কারনে আমাদেন অনেক ডিষ্ট্রাব হয়। এই জায়গাটি আমাদের দিলে ছাত্র ছাত্রীদের জন্য অনেক ভালো হয়।

জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক খন্দাকার জাকির হোসেন চুন্নু বলেন, তারা কোন ধরনের নোটিশ প্রদান না করে এ জায়গা তালা দিবে এটা হতে পারে না। আমাদের জাহাজী শ্রমিকরা এখানে থাকে। এই ভাবে তারা জায়গা দখল করতে পারে না। এসময় প্রশাসনের লোকদের বাধা প্রদানের চেষ্টা করে তারা।

উচ্ছেদ অভিযানে ভবন থেকে ২২ টি চৌকি,৩ টা ফ্যান, ১ টি টিভিসহ বিভিন্ন আসবাবপত্র জব্দ করা হয়। পরে জায়গার ভিতরে প্রবেশ করতে প্রধান ফটকে তালা জুলিয়ে দেয়া হয়। একই সাথে কালেক্টরেট পাবলিক স্কুলের ব্যানার টানিয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিসির এজিএম ফিরোজ শেখ, প্রশাসন ম্যানাজার সালমা শিরিন চৌধুরী, কালেক্টরেট পাবলিক স্কুলের সহকারি শিক্ষিকা নন্দীতা পপী, রাবেয়া খন্দকার,মাধবী গণ, সুমি আক্তার, সুলতানা, আহমেদ,লুমত কুলসুম, স্মৃতি দেবনাথ, অংকন শিক্ষক ডালিয়া আক্তার, সংগীত শিক্ষক মিনহাজ তাবু বিথী রাণী দে প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL