নারায়ণগঞ্জ বিআরটিএ সার্কেলের উদ্যোগে যানবাহনে সচেতনতামূলক স্টিকার

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

যাত্রীবাহী বাসের চালক ও সাধারণ যাত্রীদের সচেতন করতে নারায়ণগঞ্জ বিআরটিএ সার্কেলের উদ্যোগে যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগানো হয়েছে।

 

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শহরের চাষাড়া মোড় পুলিশ বক্সের সামনে যাত্রীবাহী বাস ও বিভিন্ন ধরনের গাড়িতে এই স্টিকার লাগানো হয়। যানবাহনে স্টিকার লাগানো কালে নারায়ণগঞ্জ বিআরটিএ সার্কেল ও জেলা ট্রাফিক পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এসময়ে দুই ধরনের সচেতনতামূলক স্টিকার লাগানো হয় (১) ভ্রমণকালে অশালীন বা অনাকাঙ্খিত আচারণের সম্মুখীন হলে তাৎক্ষণিক ৯৯৯ বা ১০৯ নম্বরে ফোন করে অভিযোগ করুন। (২)  আপনি, আপনার পরিবার ও যাত্রীদের কথা ভাবুন নিরাপদে গাড়ি চালান।

 

এবিষয়ে নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. সাইফুল ইসলাম বলেন, যাত্রীবাহী বাসের চালক ও সাধারণ যাত্রীদের সচেতন করতেই নারায়ণগঞ্জ বিআরটিএ সার্কেলের উদ্যোগে আমাদের এই সচেতনতামূলক স্টিকার লাগানো। যাত্রীবাহী বাসে চলাচল করতে গিয়ে সাধারণ যাত্রীরা বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

 

ফলে তাৎক্ষণিক ৯৯৯ বা ১০৯ নম্বরে ফোন করে অভিযোগ করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। গাড়ী চালকেরা নিজেদের পরিবার ও যাত্রীদের কথা ভাবে যাতে করে নিরাপদে গাড়ি চালায় এইটাই আমাদের আহ্বান।

 

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (এডমিন) আব্দুল করিম শেখ বলেন, নারায়ণগঞ্জ বিআরটিএ সার্কেলকে ধন্যবাদ জানাই তারা যাত্রীবাহী বাস চালক ও যাত্রীদের সচেতন করতে সচেতনতামূলক কার্যক্রম স্টিকার লাগানোর জন্য।

 

এতে করে যেকোনো ধরনের সমস্যার সম্মুখীন হলে যাত্রীরা তাৎক্ষণিকভাবে ৯৯৯ বা ১০৯ নম্বরে ফোন করে সহযোগিতা নিতে পারবে। আর সড়ক দুর্ঘটনা রোধে গাড়ি চালকেরা তাদের পরিবার ও যাত্রীদের কথা চিন্তা করে যেন গাড়ি চালায় এটাই আমাদের অনুরোধ।