1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
অলিগলি থেকে শুরু করে মূল রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ ব্যাটারিচালিত রিক্সা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

অলিগলি থেকে শুরু করে মূল রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ ব্যাটারিচালিত রিক্সা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৬৫ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

পুরো নারায়নগঞ্জ শহর দাপিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ ব্যাটারিচালিত রিক্সা। অলিগলি থেকে শুরু করে মূল রাস্তাতে এসব রিকশার দাপট থাকলেও নিষিদ্ধ এ বাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেখা যাচ্ছে না। অভিযোগ রয়েছে, ব্যাটারিচালিত রিকশার দাপটের পেছনে রয়েছে নীরব চাঁদাবাজি। প্রতি মাসে এসব রিকশা থেকে কোটি কোটি চাঁদাবাজি হচ্ছে। বিশেষ টোকেনের মাধ্যমে স্থানীয় নেতা ও প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাকে  ম্যানেজ করে চলছে ব্যাটারিচালিত রিকশা।

 

সূত্রমতে, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও এগুলো বন্ধ করার উদ্যোগ নেওয়া হচ্ছে না। বরং দিন দিন এগুলোর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, বাড়ছে যানজট, ভোগান্তি। এমনকি চাঁদাবাজির নিয়ন্ত্রণ নিতে সংঘর্ষের ঘটনাও ঘটছে।

 

জানা যায়, যানজটের নগরী নারায়ণগঞ্জের ব্যস্ততম রাস্তা দখল করে যত্রতত্র গড়ে উঠেছে অবৈধ ব্যাটারিচালিত ইজিবাইক (অটোরিকশা) ও ফিটনেসবিহীন লেগুনার স্ট্যান্ড। ফলে তীব্র যানজটের কারণে ভোগান্তিতে পড়ছেন পথচারীরা। অপরদিকে এসব যানবাহনকে পুঁজি করে ক্ষমতাসীন দলের নেতারা লাখ লাখ টাকা চাঁদাবাজি করছে বলে অভিযোগ রয়েছে।

 

নারায়ণগঞ্জের ট্রাফিক বিভাগের পুলিশ প্রতিনিয়ত ১৫০-২০০ মিশুক ও অটোরিক্সা আটক করলেও এর বেশিরভাগ গাড়ি স্টিকার লাগানো দেখার পর ছেড়ে দিচ্ছে।

 

ট্রাফিক বিভাগের পুলিশ শহিদুল,শফিকুল,হাসান,বাশার প্রতিদিন ১০০-১৫০ গাড়ি আটক করলেও এই বিল যথাযথভাবে সরকারি কোষাগারে জমা হচ্ছে কিনা জানতে চাইলে তারা জানাতে রাজি হন না।

 

ভুক্তভোগী মিশুক চালকদের দাবি,স্টিকার লাগানো গাড়ি দেখলে পুলিশ সকল গাড়ি ছেড়ে দিলেও তারা আমাদের ১০০-২০০ কম থাকলেও গাড়ি ছাড়ছেনা ট্রাফিক পুলিশ।স্টিকার লাগানো গাড়ি ছেড়ে দিলে আমাদের গাড়িও হাফ বিলে ছাড়তে হবে।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL