গত ২৪ ঘণ্টায় দেশে ১৮৩ জন কোভিড রোগী শনাক্ত

  • সকাল নারায়ণগঞ্জ

 

গত ২৪ ঘণ্টায় দেশে ১৮৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৩ শতাংশ।

 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানাে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু না হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা আগের দিনের মতই ২৯ হাজার ৪২৪ জন রয়েছে। এ সময়ে আরও ১৮৩ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হওয়ায় এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৫ হাজার ৫১৭ জনে।

 

এতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৮১ শতাংশ। এ ছাড়া দেশে একদিনে নতুন করে করোনা থেকে সেরে উঠেছে ২৫৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৮১ হাজার ৩৫৭ জন।

 

২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

 

ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

 

গত বছরের ডিসেম্বরের শেষে বিশ্বে ছড়াতে শুরু করে করোনার অতি সংক্রামক নতুন ধরন ওমিক্রন। তখন দেশে রোগী শনাক্তের হার বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুও বাড়তে থাকে।