বাস ও ট্রাকস্ট্যান্ড শহরের বাইরে স্থানান্তরের জন্য জমি একোয়ারের আবেদন করেছি- মেয়র আইভী

  • সকাল নারায়নগঞ্জ

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেছেন, আপনাদের চাহিদা মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি। শীতলক্ষ্যাকে পরিচ্ছন্ন করতে আমরা কাজ করছি।

 

অনেকে অভিযোগ করেন ড্রেনের পানি শীতলক্ষ্যাকে দূষিত করছে। সেটা শুধু ২০ শতাংশ।

 

বাকি ২০ শতাংশ গার্মেন্টস ও ডাইংয়ের পানি। এ ২০ শতাংশ বন্ধ করার জন্য আমরা ইটিপির মাধ্যমে পানি পরিশোধন করে ফেলবো।

 

আমরা বলেছি ট্রেড লাইসেন্স বন্ধ রাখবো যদি পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকে।

 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার সময় তিনি এসব কথা বলেন।

 

মেয়র বলেন, আপনারা জানেন আমাদের চারটি নগর স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। এর বাইরেও অনেকে আমাদের সঙ্গে কাজ করছে। বয়স্ক যারা আছেন তাদের চিকিৎসা সেবার জন্য আমরা কাজ করি। দেওভোগ আর্বান হাসপাতালে আমরা কিডনি ডায়ালিসিস চালু করেছি। সিদ্ধিরগঞ্জেও আমরা এটা চালু করতে যাচ্ছি। আমাদের ১৫ নম্বর ওয়ার্ডে আরেকটি হাসপাতাল ফ্রি স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়নের জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হতদরিদ্র নারীদের পাচ্ছে দাঁড়িয়েছে। আমাদের এমন নারী আছে যারা গাড়ি চালাচ্ছে। আমরা ক্ষুদ্র ঋণও দিয়ে যাচ্ছি।

 

তিনি আরও বলেন, যানজট স্থানীয় সরকারের অধীনে নয়। আপনারা বলবেন ভোট দিয়েছি দায়িত্ব আপনাদের। আলোচনা করে নারায়ণগঞ্জের জন্য ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান শুরু হচ্ছে। আমরা শহরের মধ্যে ট্রেন সার্ভিস চালু করার চেষ্টা করে যাচ্ছি।

 

আইভি বলেন, আমরা প্রস্তাব দিয়েছি, বাস ও ট্রাকস্ট্যান্ড শহরের বাইরে স্থানান্তরের জন্য জমি একোয়ারের আবেদন করেছি। এটা আপাতত আটকে আছে। তবে খুব শিগগিরিই এ কাজ শুরু হবে। হাইকোর্টের রায় আছে নদীর পাড়ের সব জায়গা স্থানীয় সরকারকে হস্তান্তর করতে হবে।

 

এ বাজেটে কোনো নতুন ট্যাক্স নির্ধারণ করা হয়নি জানিয়ে মেয়র বলেন, বাস্তবতা অনুযায়ী বাজেট ঘোষণা করেছি। আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে নারায়ণগঞ্জের উন্নয়ন করতে চাই। আপনারা দয়া করে ট্যাক্স সময়মতো দেবেন। আপনারা গ্যাসের টাকা দেন, ইলেক্ট্রিসিটি বিল দেন। আমরা দিন-রাত পরিশ্রম করে আপনাদের জন্য কাজ করছি। আমি কর্মচারীদের বেতন কোথা থেকে দেব, ট্যাক্স না দিলে আমি আপনাদের কাঙ্ক্ষিত সেবা দিতে পারবো না।

 

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ২০২২-২০১৩ অর্থবছরের রাজস্ব ও উন্নয়নসহ মোট ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করেছেন।

 

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকা আয় এবং মোট ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ২৯ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ১৫৯ টাকা উদ্বৃত্ত থাকবে।