1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নির্বাচন কমিশন প্রত্যাখান করে দিপু ও সাখাওয়াতের পৃথক পৃথক বিক্ষোভ মিছিল - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট

নির্বাচন কমিশন প্রত্যাখান করে দিপু ও সাখাওয়াতের পৃথক পৃথক বিক্ষোভ মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ৩২ Time View
নির্বাচন কমিশন প্রত্যাখান করে দিপু ও সাখাওয়াতের পৃথক পৃথক বিক্ষোভ মিছিল
নির্বাচন কমিশন প্রত্যাখান করে দিপু ও সাখাওয়াতের পৃথক পৃথক বিক্ষোভ মিছিল (ছবি সকাল নারায়নগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় সভায় আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনের কমিশন প্রসঙ্গ তোলার সাথে সাথে তা বিএনপিপন্থী ও আওয়ামীলীগ পন্থী আইনজীবীদের একটি অংশ তা প্রত্যাখ্যান করেন এবং সভা বয়কট করে বিক্ষোভ মিছিল করে।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় আইনজীবী সমিতির নির্মাণাধীন ভবনে বার্ষিক সাধারণ সভায় আগামী ২৯ জানুয়ারি জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের কার্যকরী পরিষদের নির্বাচনের সম্ভাব্য দিন হিসেবে প্রস্তাব করা হয়৷ এরপরই সম্ভাব্য নির্বাচন কমিশনের প্রস্তাব করার সাথে সাথেই তা প্রত্যাখ্যান করে বিএনপিপন্থী আইনজীবী  ও আওয়ামীলীগপন্থী আইনজীবীদের একটি অংশ৷ এ সময় সভা বয়কট করে  বেরিয়ে যান তারা৷পরে  পৃথক পৃথকভাবে সিনিয়র আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে  বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবী এবং   সিনিয়র আইনজীবী এড. আনিসুর রহমান দিপুর নেতৃত্বে আওয়ামীলীগ পন্থী আইনজীবীদের একটি  অংশ৷

বিক্ষোভ মিছিল শেষে এড. আনিসুর রহমান দিপু বলেন, নির্বাচন কমিশন হবে নিরপেক্ষ এবং সকলের সমর্থন নিয়ে। অথচ আজকে যে কমিশন ঘোষণা করা হয়েছে সবাই তা আজকে বর্জন করেছে। সুতরাং এই নির্বাচন কমিশনে আমাদের সিনিয়র আইনজীবীদের নাম রয়েছে তাদের বলবো আপনারা নির্বাচন পরিচালনায় আইসেন না।  আগামী রবিবার আমরা এর প্রতিবাদে গণস্বাক্ষর কর্মসূচি করবো প্রয়োজনে বিক্ষোভ সভা ডাকবো।

এড. সাখাওয়াত হোসেন বলেন, গত বছর তারা জোর করে নির্বাচনী মৈথুরি পার হয়েছে। এইবারো তারা জোর করে প্রহসনের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে এবং আজকে আপনারা দেখেছেন শতকরা ৯০ ভাগ আইনজীবী সেই কমিশনের উপর অনাস্থা পোষণ করেছে। বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক গায়ের জোরে এবং তাদের আজ্ঞাবহ লোকদের দিয়ে আইনজীবীদের নির্বাচন প্রশ্নবিদ্ধ ও কলংকিত করতে চাইছে। সাধারণ আইনজীবীরা তাদের এই প্রহসন মানে না এবং মানবে না। আমরাও মানি না। এই হটকারী সিদ্ধান্ত মানি না। এই সিদ্ধান্ত যদি প্রত্যাহার না করা হয় পর্যায়ক্রমে আমরা আন্দোলন কর্মসূচি গ্রহণ করবো।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL