1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এবার জেলায় ৩ লাখের অধিক শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

এবার জেলায় ৩ লাখের অধিক শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ৮৪ Time View
এবার জেলায় ৩ লাখের অধিক শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল
এবার জেলায় ৩ লাখের অধিক শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল (ছবই সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ আগামী ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও পালন করা হবে।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলার ৬-১১ মাস বয়সের ৩৫ হাজার ৮শ ৪৪ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সের ২লাখ ৮১ হাজার ৩শ৬৭ জন শিশুকে ১ টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার(০৯ জানুয়ারি) সিভিল সার্জন সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডা. মোঃ ইমতিয়াজ আহমেদ এ তথ্য জানান। 

তিনি আরো বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অত্র জেলায়( সিটি করপোরেশন ব্যাতীত স্থায়ী টিকাদান কেন্দ্র ০৫টি অস্থায়ী টিকাদান কেন্দ্র ১হাজার ৫৬ টি এবং ভ্রাম্যমাণ কেন্দ্র ১৫ টি সর্বমোট ১হাজার৭৬ টি কেন্দ্র থেকে সরকারী, বেসরকারি এবং বিভিন্ন সংস্থার ২হাজার১শ৫২ জন স্বাস্থ্য ও পরিবার কল্পনা বিভাগের কর্মী, শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছড়াও ক্যাম্পেইনে বাদ পরা শিশুদেরকে পরের চারদিন বাড়ি বাড়ি গিয়ে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে খাওয়ানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো জানান, দিবসটি পালনের জন্য সর্বস্তরের জনগোষ্ঠীকে অবহিত করার জন্য ০৯ এবং ১০ জানুয়ারি ২ দিন উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে সর্বত্র মাইকে প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও ওয়ার্ড পর্যায়ে প্রতিটি কেন্দ্রের জন্য নির্ধারিত ০২ জন করে ২৪ জন স্বেচ্ছাসেবকদের ওরিয়েন্টেশন সম্পন্ন করা হয়েছে। এছাড়া দিবসটির কার্যক্রম জাতীয় ও জেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি সুপারভাইজারগন মোবাইল এপস এর মাধ্যমে অনলাইনভিত্তিক সুপারভিশন পরিচালনা করবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড হ্যালথ অর্গানাইজেশনের এসআইএমও ডা.ফারহানা আক্তার, সিনিয়র হ্যালথ এডুকেশন অফিসার মোঃ মহিউদ্দিন মিয়া,  জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট মোঃ লুৎফর রহমান স্বপন প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL