1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ১৩৪ Time View
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম এবং র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন  প্রেসিডেন্ট পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন।  

রোববার (৫ জানুয়ারি) সকালে পুলিশ সপ্তাহের প্রথম দিনে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে প্যারেড গ্রাউন্ডে পদকপ্রাপ্ত অন্যান্যদের সঙ্গে এই  দুই কর্মকর্তাকে পিপিএম পদক (মেডেল) পড়িয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ২০১৯ সালে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য বাংলাদেশ পুলিশের এই সম্মানজনক পদকে তাদের দুজনকে মনোনীত করা হয়।

জেলা পুলিশ সূত্র জানায়, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলামকে সেবা এবং র্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিনকে সাহসিকতা ক্যাটাগরিতে পিপিএম পদকে ভুষিত করা হয়েছে।

এর আগে জঙ্গি দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে আলেপ উদ্দিন একই পদকে ভূষিত হয়েছিলেন। তবে, মনিরুল ইসলাম এবারই প্রথমবারের মতো এই পদক পেলেন।

আলেপ উদ্দিন ২০১৯ সালে জেএমবি ও জেএমবির সারোয়ার তামিম গ্রুপ এবং আনসার আল-ইসলামসহ বিভিন্ন সংগঠনের ২৫ জঙ্গিকে গ্রেফতার করেন। তিনি ১৬টি জঙ্গি বিরোধী অভিযানসহ মোট ৫৪টি সফল অভিযানের নেতৃত্বে দেন। তিনি ৩ জন অপহৃত ভুক্তভোগী উদ্ধারসহ অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, চাদাবাজ, ডাকাত, হত্যা মামলার আসামী, ধর্ষণ ও অপহরণকারীসহ মোট ১০৮ জনকে গ্রেফতার করেন। তিনি ২০১৯ সালে ১০টি বিদেশী পিস্তল, ২টি রিভলবার, ১টি দোনলা বন্দুক, ১৪৬ রাউন্ড তাজা গুলি, ৬টি ম্যাগাজিন, ৫০ হাজার পিস ইয়াবা, ২৪৮ কেজি গাঁজা, ১২৩৭টি চোরাই মোবাইল, নগদ ২ লাখ ৬৫ হাজার ৯৫০টাকা উদ্ধার করেন।

প্রসঙ্গত গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, জঙ্গি দমন, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের ভিত্তিতে প্রতিবছর রাষ্ট্রীয়ভাবে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকা এই ৪ ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়। এ বছর ৬শ’ ১৯ জনকে এই বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়েছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL