1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে ৩৬ পুলিশ কর্মকর্তার বদলী - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে ৩৬ পুলিশ কর্মকর্তার বদলী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০
  • ৪৭ Time View
নারায়ণগঞ্জে ৩৬ পুলিশ কর্মকর্তার বদলী
নারায়ণগঞ্জে ৩৬ পুলিশ কর্মকর্তার বদলী

সকাল নারায়ানগঞ্জঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৩৬ জন পুলিশ কর্মকর্তাকে বদলী করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। বুধবার (১ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলা পুলিশের নবাগত পুলিশ সুপার জায়েদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই বদলীর আদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এরমধ্যে সোনারগাঁয়ে ১১, রূপগঞ্জে ১৩, ফতুল্লায় ৭, সিদ্ধিরগঞ্জে ১, সদরে ১ এবং বন্দরে ৩ জনকে বদলীর আদেশ দেওয়া হয়েছে। তবে একটি অসমর্থিত সূত্র জানিয়ে জেলার ৭ থানাতেই বদলী করা হয়েছে। বদলীর সংখ্যা ৪৩ জন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বদলীর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, “দেখা যাচ্ছে প্রয়োজনের তুলনায় কিছু কিছু থানায় অতিরিক্ত অফিসার রয়েছে কিন্তু সে তুলনায় ডিবি, ডিএসবিতে লোক সঙ্কট। তাই থানা থেকে লোক সরিয়ে এনে যেখানে সঙ্কট রয়েছে সেখানকার ঘাটতি পূরণ করা হবে।”

তিনি আরও জানান, “যাদের বদলী করা হয়েছে তাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এই বদলী পুলিশের চলমান প্রক্রিয়া।”

সূত্র জানায়, সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা, আবুল কালাম আজাদ, তাহিদুল্লাহ, রাজু  মন্ডল, হাবিব ও আপন কুমার মজুমদার এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) নারায়ন ভৌমিক, নাজমুল হুদা, হাওলাদার ওমর, শাহীন উল্লাহ ও মিজানুর রহমান।

এছাড়াও রূপগঞ্জ থানার ১৩ কর্মকর্তাকে বদলীর আদেশ দেওয়া হয়েছে। এরমধ্যে উপ-পরিদর্শক (এসআই) ৬ জন এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) ৭ জন। ফতুল্লাতে ৭ জন, বন্দরে তিন জন, সিদ্ধিরগঞ্জ ও সদরে একজন করে। এরমধ্যে সদর থানায় এসআই শহীদ এবং সিদ্ধিরগঞ্জে আল আমিন নামে একজন এএসআইকে বদলী করা হয়েছে।

সোনারগাঁ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান জানিয়েছেন, “কোনো রকম অভিযোগ নয় এই বদলী রুটিন মাফিক করা হয়েছে।”

ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন ৭ জন বদলী করা হয়েছে শুনলেও এ সংক্রান্ত কোনো কাগজ তিনি হাতে পাননি। বৃহস্পতিবার তিনি বিস্তারিত জানাতে পারবেন বলে জানিয়েছন।

বন্দর থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন তার থানা থেকে তিনজনকে বদলী করা হয়েছে। তবে, তিনি বাইরে থাকার কারণে বদলীকৃত তিনজনের নাম জানাতে পারেননি।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) কামরুল ফারুক জানিয়েছেন তার থানা থেকে আল আমিন নামে একজন এএসআইকে বদলী করা হয়েছে।

সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন জানিয়েছেন, ৩১ ডিসেম্বর তাদের থানা থেকে শহীদ নামে একজন এসআইকে বদলী করা হয়েছে।

রূপগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মাহমুদুল হাসান জানিয়েছে তার থানা থেকে ১৩ জন এসআই ও এএসআইকে বদলী করা হয়েছে। পুলিশের রুটিন মাফিক এই বদলী বলে তিনি জানিয়েছেন।

আড়াইহাজার থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) নজরুল ইসলাম জানিয়েছে তার থানাতে কাউকে বদলী করা হয়নি। তবে অসমর্থিত একটি সূত্র জানিয়েছে আড়াইহাজার থানাতেও ৭ কর্মকর্তাকে বদলী করা হয়েছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলায় যোগদানের ৫ দিনের মাথায় পুলিশ সুপার এত সংখ্যক কর্মকর্তাকে বদলী করায় থানার অন্যান্য কর্মকর্তাদের মাঝে বদলী আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া একই দিনে এত সংখ্যক পুলিশ কর্মকর্তার বদলীর ঘটনা নারায়ণগঞ্জে এবারই প্রথম। ফলে বিষয়টি প্রকাশ হওয়ার পর অনেকেই বিষ্ময় প্রকাশ করেছেন। তবে, এমন বদলী যদি ভালো কিছু হয় তাহলে সেটি একটি ব্যতিক্রম উদাহরণ হয়ে থাকবে পুলিশ সুপারের জন্য, এমন মন্তব্যও করেছেন কেউ কেউ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL