1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮ - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ  সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জের গরিব মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৭৯ Time View
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮ (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টায় সারাদেশে একযোগে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

এতে নারায়ণগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় শতকরা ৯৬ দশমিক ৫৮ ভাগ এবং  ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় পাশের হার শতকরা ৯৪ দশমিক ৭১ ভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে প্রাপ্ত ফলাফল সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বছর জেলার পাঁচটি উপজেলার মধ্যে সবচেয়ে ভালো ফলাফল করেছে রূপগঞ্জ উপজেলা। এই উপজেলায় পাশের হার ৯৬ দশমিক ৫৭। ফলাফলে পিছিয়ে রয়েছে সদর উপজেলা।

কিন্তু প্রাথমিক শিক্ষা সমাপনীতে পিছিয়ে থাকলেও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শীর্ষে রয়েছে সদর উপজেলা। এ পরীক্ষায় পিছিয়ে আছে আড়াইহাজার উপজেলা।

জানা যায়, এ বছর পাঁচটি উপজেলা থেকে সকল বিষয়ে অংশগ্রহনকারী ৪৫ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী ৬ হাজার ৩৪৫ জন জিপিএ-৫ পেয়েছে এবং ১ হাজার ৭০৬ জন অকৃতকার্য হয়েছে।

অন্যদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছিল ৩ হাজার ৪০৮ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ১৯৩ জন জিপিএ-৫ পেয়েছে। অকৃতকার্য হয়েছে ১৪৫ জন পরীক্ষার্থী।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL