ফতুল্লায় ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের কড়া সর্তকঃ

সকাল নারায়ণগঞ্জঃ

ফতুল্লার কুতুবপুরের মুসলিমপাড়ায় ছিনতাই, মাদক ও ইভটিজিং বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মে) মুসলিমপাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক  নেতৃবৃন্দ, পঞ্চায়েত কমিটি ও জনসাধারণের উপস্থিতিতে এলাকার চিহ্নিত কিশোর গ্যাং, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়। 

জানা যায়, মুসলিমপাড়া, চিতাশাল, নয়ামাটি অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে কিশোর গ্যাং, ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি এক নারীকে অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল ছিনিয়ে নেয় কাল্লু ও ইমন নামে দুই ছিনতাইকারী।  

এরপর স্থানীয় জনসাধারণ তাদের ধাওয়া করলে তাদের বাঁচাতে এগিয়ে আসে নিহাদ নামের আরেক কিশোর গ্যাং লিডার। জনসাধারণের সম্মিলিত প্রতিরোধে একপর্যায়ে তারা দৌঁড়ে পালিয়ে যায়৷ 

পরবর্তীতে স্থানীয় মুরুব্বিরা তাদেরকে পঞ্চায়েত বৈঠকের মাধ্যমে এলাকা ছাড়ার আল্টিমেটাম দিলেও তারা দুই দিন পরেই এলাকায় ফিরে এসে ফের অপকর্ম ও কিশোর গ্যাং নিয়ে মহড়া শুরু করে। এর ফলে এলাকাবাসী একত্রিত হয়ে আবারও তাদের ধাওয়া দেয়। 

 সমাবেশে কিশোর গ্যাং লিডার নিহাদ, কাল্লু ও ইমনকে এলাকা ছাড়ার আল্টিমেটাম দেওয়া হয়। এসময় অভিযুক্তেরা আর কখনও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হবে না, এই মর্মে তাদের অভিভাবকেরা অঙ্গীকার করলে অভিযুক্তদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। 

পাশাপাশি এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাওয়ায় মুরুব্বিরা আরো কঠোর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। 

সমাবেশে জেলা শ্রমিক লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি সিকদার মোঃ হক, ৫নং ওয়ার্ডের সদস্য মোঃ বাবুল মিয়া, সাবেক ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদার, অলিউল্লাহ দেওয়ান, শাহাবউদ্দিন দেওয়ান, রফিকুল ইসলাম, যুবলীগ নেতা খবির উদ্দিন, আতিকুল ইসলাম খোকন, মুরাদ, রতন প্রমুখ উপস্থিত ছিলেন।