1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
চোরাই মোবাইল ফোনের পার্টসসহ চোরাকারবারী চক্রের ১ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা

চোরাই মোবাইল ফোনের পার্টসসহ চোরাকারবারী চক্রের ১ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৪৩ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

রাজধানীর হাতিরপুল এলাকা হতে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক অনিবন্ধিত ও চোরাই মোবাইল ফোনের পার্টসসহ চোরাকারবারী চক্রের ১ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ঢাকা মহানগরীর নিউমার্কেট থানাধীন হাতিরপুল এলাকার একটি ফ্ল্যাটে কিছু অসাধু মোবাইল ব্যবসায়ী সরকারের নির্ধারিত ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে আমদানিকৃত অনিবন্ধিত, চোরাই ও নকল মোবাইল ফোনোর পার্টস বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে রেখেছে। 

রবিবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১২টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিটিআরসি এর প্রতিনিধিসহ উক্ত বাসায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল, মাদারবোর্ড, চার্জার  এবং নকল মোবাইল ফোনের পার্টস উদ্ধার করা হয়। যার মধ্যে নোকিয়া ব্র্যান্ডের-৩০৭ টি, স্যামসাং ব্র্যান্ডের-১৯৪ টি, বিভিন্ন ব্র্যান্ডের মাদারবোর্ড-১৫৭ টি, বিভিন্ন ব্র্যান্ডের চার্জার-১৫৭ টিসহ সর্বমোট ৫০১ টি অনিবন্ধিত ও নকল মোবাইল ফোন যার আনুমানিক বাজারমূল্য ২০ লক্ষ টাকা। সর্বমোট ৫০১ টি অনিবন্ধিত মোবাইল ও নকল মোবাইল ফোনের পার্টসসহ ০১ জন চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি হলেন, ব্রাহ্মনবাড়িয়া জেলার মোঃ খুলিল উল্যাহ (৫৩)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি উক্ত  অনিবন্ধিত চোরাই মোবাইল ফোনের পার্টসের অবৈধ ব্যবসার সত্যতা স্বীকার করে। অভিযান চলাকালীন সময়ে অভিযানস্থলে বিটিআরসি এর প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ার ও সার্ভার এর মাধ্যমে যাচাই করে বর্ণিত ৫০১ টি মোবাইল ফোন সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাইপথে আমদানিকৃত ঘোষণা করেন। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে বিগত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ হতে চোরাই পথে অবৈধভাবে উক্ত মোবাইল ফোন দেশে নিয়ে আসে এবং তার মোবাইল আমদানি করার কোন বৈধ লাইসেন্স নাই, এছাড়াও বিভিন্ন দেশ হতে চোরাই পথে নকল মোবাইল ফোনের পার্টস এনে বৈধ লাইসেন্স ব্যতীত নিজে এসেম্বলিং এর মাধ্যমে মোবাইলগুলো পাইকারী দরে বিক্রয় করে। এভাবে সে সরকারের নির্ধারিত রাজস্ব ফাঁকি দিয়ে তা বিভিন্ন জনসাধারণের নিকট বিক্রয় করে প্রচুর মুনাফা করে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছিল। 

উক্ত গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন এবং তার সাথে অন্যান্য সহযোগীদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। 

ভবিষ্যতে এরূপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL