জুট অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ ৫৪ তম সাধারণ সভা অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জ: জুট অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ ৫৪ তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার ( ১২ ডিসেম্বর ) সকাল নারায়ণগঞ্জ চাষাড়া মর্ডান হাসাপাতাল সংলগ্ন বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে জুট অ্যাসোসিয়েশনের ৫৪ তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন বিজেএর চেয়ারম্যান শেখ সৈয়দ আলী।

বিজেএর চেয়ারম্যান শেখ সৈয়দ আলী বলেন, ২০১৮ ইং সালে আনকাট বিটিয়ার ও বিডাব্লিউয়ার পাট রপ্তানি বন্ধ করা হয় এবং বর্তমান কমিটি কাচা পাট রপ্তানির নিষেধাজ্ঞা  প্রত্যাহার করার জন্য অত্যন্ত সচেষ্ট ছিল এবংপ্রচেষ্টা সফল হয়। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপির গতিশীল নেতৃতে পাট রপ্তানি  নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়েছিল। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর সহিত একাধিক সভার মাধ্যমে সমস্যা সমাধানের জন্য সকল প্রকার চেষ্টা অব্যাহত রয়েছে। এমনকি মিঙ্গ কাঁচা পাট রপ্তানীকারকদের ব্যবসায় হক সমস্যা সমাধানের বিষয়ে মন্ত্রীকে অবহিত করা হয়েছে এবং ২০২০ সালে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে বিস্তারিত ফলপ্রসূ আলোচনা হয়েছে। করোনাকলীন সময়ে সরকার প্রদত্ত আর্থিক প্রণোদনা সুবিধায় কাঁচা পাট রপ্তানি কারদের অন্তভূক্তির জন্য এবং করোনাকালীন সময়ে ব্যাংক ঋণের সুদ মওকুফ ও রপ্তানির বিপরীতে মার্কসিডি প্রদানের বিষয়ে একাধিকবার মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকার  মন্ত্রণালয়ে একাধিক পত্র  দেয়া হয়েছে এবং যোগাযোগ অব্যাহত রয়েছে। 

বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশনের (বিজেএ)  কার্যনির্বাহী কমিটির বিজেএর সিনিয়র ভাইস চেয়ারম্যান আরজু রহমান ভূঁইয়ার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান এফ এম সাইফুজ্জামান, কমিটির অন্যান্য সদস্য হলেন- লিয়াকত হোসেন, জিয়াউদ্দিন আহমেদ, নূরুল ইসলাম বাবুল, শেখ দাউদ হায়দার, সিরাজুল ইসলাম মোল্লা, এস এম সাইফুল ইসলাম পিয়াস, শেখ কওসার আলী, শেখ শহিদুল ইসলাম, আব্দুস সোবাহান শরীফ, তোফাজ্জল হোসেন, নূরুল হোসেন, শহীদ হোসেন দুলাল, খন্দকার আলমগীর কবির, কুতুব উদ্দিন এবং এস এম হাফিজুর রহমান প্রমুখ।