1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আনন্দধামের উদ্যোগে বিশ্ব এইডস দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

আনন্দধামের উদ্যোগে বিশ্ব এইডস দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৩৯ Time View
বিশ্ব এইডস দিবস উপলক্ষে আনন্দধামের উদ্যোগে আয়োজিত সেমিনারে বক্তব্য রাখছেন আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু

সকাল নারায়ণগঞ্জঃ

১ লা ডিসেম্বর ২০২১, আনন্দধামের উদ্যোগে জাতিসংঘ কর্তৃক ঘোষিত বিশ্ব এইডস দিবস উপলক্ষে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে “মরণব্যাধি এইডস পরিসমাপ্তির লক্ষ্যে বিশ্বব্যাপী সমস্ত রোগীর চিকিৎসা সেবা প্রাপ্তিতে বৈষম্য দূর করতে হবে  ”- শীর্ষক এক আলোচনা সভা স্থানীয় ইডেন থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় ।


আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মোঃ শাহ আলম  ও আজীজুল ইসলাম বাবু  মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। 


সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব শহিদুল ইসলাম। 


আনন্দধামের  মহাসচিব আলহাজ্ব আবদুল মান্নান মিয়ার সঞ্চালনায় এসময় অন্যান্যের বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব বাবু বিশ্বজিৎ সাহা, আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট শেখ মোঃ জসিম উদ্দিন, সাহিত্য পরিষদের সভাপতি এনামুল হক প্রিন্স ও সাঃ সম্পাদক কবি জাহাঙ্গীর ডালিম,  প্রবীণ ফোরামের সভাপতি আবদুর রহমান বাচ্চু ও সাঃ সম্পাদক বাহাউদ্দীন শাহ,  পরিচালকদের মধ্যে সর্বজনাব বিপ্লব ঘোষ, খোকন গাজী, মোক্তার হোসেন প্রমুখ।

বিশ্ব এইডস দিবস উপলক্ষে আনন্দধামের উদ্যোগে আয়োজিত সেমিনারে বক্তব্য রাখছেন নারায়ণগঞ্জ সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব শহিদুল ইসলাম


সভাপতির  বক্তব্যে হাসিনা  রহমান সিমু বলেন, দীর্ঘ কয়েক দশক চেস্টার পরে আজো এর কোন ভ্যাক্সিন আবিস্কার নাহলেও   বর্তমানে এর উন্নত চিকিৎসার ব্যবস্থা রয়েছে। এ রোগের প্রচলিত চিকিৎসা পদ্ধতি অত্যন্ত ব্যয়বহুল এবং আমৃত্যু এ চিকিৎসা চালিয়ে যেতে হয়। তাই এইডস রোগে আক্রান্ত ব্যক্তির জন্য সহজলভ্য এবং মানসম্পন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করতে উন্নত ও অনুন্নত দেশের মধ্যে অবশ্যই চিকিৎসা বৈষম্য দূর করতে হবে। আর সবাইকে এটা মনে রাখতে হবে যে, এইডস নিয়ন্ত্রণে ব্যর্থতা মানব সভ্যতা বিলুপ্তির কারণ হতে পারে। সম্মানিত অতিথি নারায়ণগঞ্জ সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব শহিদুল ইসলাম বলেন,  এইডস হচ্ছে’ এমন মরন ব্যাধি যা সংক্রামিত হয় মুখের লালা ও রক্তের মাধ্যমে। আমাদের জনগনকে জানাতে হবে কিভাবে এই রোগ একজনের শরীর থেকে অন্য জনের শরীরে সংক্রমিত হয়। 


এখানে উল্লেখ্য যে, বিশ্ব এইডস দিবস হল একটি আন্তর্জাতিক দিবস। ১৯৮৮ সাল থেকে প্রতি বছর ১লা ডিসেম্বর বিশ্ব এইডস দিবস বিশ্বব্যাপী পালিত হয়।

এইচআইভি সংক্রমণের জন্য এইডস মহামারী ছড়িয়ে পড়ার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে এবং যারা এই রোগে মারা গেছেন তাদের প্রতি শোক পালন করতে এই দিনটিকে বেছে নেওয়া হয়েছে। সরকারী ও স্বাস্থ্য আধিকারিকগণ, বেসরকারী সংস্থাগুলি এবং বিশ্বে বিভিন্ন ব্যক্তি, এইডস প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ নিয়ে সকলকে সচেতন করতে এই দিনটি পালন করে। আনন্দধাম প্রতি বৎসর সভা, সমাবেশ, র‍্যালীর মাধ্যমে এই দিনটি পালন করে থাকে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL