নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যলয়ের প্রবেশ পথে বঙ্গবন্ধু তোরণ উদ্বোধন 

সকাল নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশ পথে বঙ্গবন্ধু তোরণের শুভ উদ্বোধন করা হয়।

রোববার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় জেলাপ্রশাসকের কার্যলয়ের মূল ফটকের সামেন এই নবনির্মিত বঙ্গবন্ধু তোরণটি মুক্তিযোদ্ধাদের নিয়ে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। বঙ্গবন্ধু তোরনটি ডিসি থিম পার্কের একটি অন্যতম অংশ এ তোরণের মধ্য দিয়ে তুলে ধরা হয়েছে ১৯৫২ সালে ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের বাংলার ইতিহাস। 

মডেল গ্রুপের সহযোগিতায় নির্মিত বঙ্গবন্ধু তোরণ উদ্বোধনকালে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, এ তোরণের মাধ্যমে ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত বঙ্গবন্ধু বিভিন্ন কর্মকান্ড টেরাকোটার মাধ্যমে উপস্থাপন করা হয়েছে। এর মাধ্যমে আমাদের তরুণ প্রজন্ম  মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে ধারণা লাভ করবে। এ তোরণটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মাণাধীন ডিসি থিম পার্কের একটি অন্যতম গুরুত্বপূর্ণ অংশ।

এ সময় বীর মুক্তিযোদ্ধাসহ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, উপ-পরিচালক (স্থানীয় সরকার), অতিরিক্ত জেলা প্রশাসকগণ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাগণ ও মডেল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মানাধীন ডিসি থিম পার্কে উদ্বোধন হওয়া বঙ্গবন্ধু তোরণের সাথে আরো যুক্ত হচ্ছে সুদৃশ্য জামদানী ফোয়ারা, দৃষ্টিনন্দন সেতুসহ ওয়াটারবডি, অত্যাধুনিক চিলড্রেনস কর্ণার, ১০০ আসন বিশিষ্ট এম্ফিথিয়েটার, ফটোবুথসহ আরো কয়েকটি আকর্ষণীয় স্থাপনা। ডিসি থিম পার্কটি নারায়ণগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও ইকোট্যুরিজমের উন্নয়নে অনন্য ভূমিকা পালন করবে বলে সকলের বিশ্বাস।