আন্তার্জাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক):

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ডি.এন.ডি মেইন রোড তাঁতখানা এলাকা থেকে আন্তার্জাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ অভিযান চালায় র‌্যাব।


গ্রেফতারকৃতরা হলেন, ঢাকার সবুজবাগ থানাধীন ৭৩ নং পূর্ব বাসাবো এলাকার বাসিন্দা ও কুমিল্লা জেলার দেবীদ্বার থানাধীন মৃত ডাঃ অনিল কুমার দত্ত এর সেন্টু কুমার দত্ত (৪৫) ও  নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের ডি.এন.ডি মেইন রোড, তাঁতখানা (মোর্শেদা বেগম, স্বামী- দুলাল ড্রাইভার এর বাড়ীর ভাড়াটিয়া) এলাকার বাসিন্দা এবং সদর থানাধীন ভুইয়া পাড়া (মোঃ মুনসুর মিয়ার বাড়ী) এলাকার কালাচান বেপারীর মেয়ে মোসাঃ আনোয়ারা বেগম (৬৭)।


সোমবার (৮ নভেম্বর )বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন। 
তিনি জানান, প্রাথমিক তদন্তে জানা যায়,  গ্রেফতারকৃত আসামীদ্বয় একটি সংঘবদ্ধ আর্ন্তজাতিক নারী পাচারকারী অপরাধী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে দেশের বাহিরে নারী পাচার করে আসছে।

দরিদ্র ও সুন্দরী অল্প বয়সী মেয়েদেরকে টার্গেট করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের বেতনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন কলাকৌশল অবলম্বন করে প্রলুব্ধ করে। পাচারকারী চক্রটি নারীদেরকে ভারত হয়ে অবৈধভাবে পাচার করে এবং যৌনতাবৃত্তিতে বাধ্য করে। তারা ঝাউডাঙ্গা, কলারোয়া, সাতক্ষীরা, বেনাপোল, যশোরসহ বিভিন্ন সুবিধাজনক সীমান্ত দিয়ে তাদের সিন্ডিকেটের নারী পাচারকারী সদস্যদের সহযোগীতায় ভারতসহ বিদেশে নারী পাচার করে আসছে বলে জানা যায়। উক্ত ঘটনায় জড়িত পলাতক আসামীদেরকে গ্রেফতারের কার্যক্রম চলমান রয়েছে। 
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন