1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
কিডনি ডায়ালাইসিস কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

কিডনি ডায়ালাইসিস কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৪৮ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

মঙ্গলবার (৫ অক্টোবর) দেওভোগে নগর স্বাস্থ্যকেন্দ্রে সিটি করপোরেশন ও সোনার বাংলা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কিডনি ডায়ালাইসিস কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।
নগর স্বাস্থ্যকেন্দ্র-৩ এর দ্বিতীয় ও তৃতীয় তলা কিডনি ডায়ালাইসিস কার্যক্রমের জন্য ব্যবহৃত হবে। নিচতলায় সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত থাকবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন-সোনার বাংলা ফাউন্ডেশন কিডনি ডায়ালাইসিস সেন্টারে কিডনি ডায়ালাইসিস সেবা, কিডনি ডিজিজ অ্যান্ড প্রিভেনশন স্কিনিংসহ সচেতনতামূলক সেবা ও কিডনি রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে। এখানে নতুন ও পুরাতন রোগীদের ১৯শ টাকায় ডায়ালাইসিস ফি ধার্য করা হয়েছে। যা অন্যান্য হাসপাতাল থেকে অনেক কম।
মেয়র আইভী বলেন, কিডনিজনিত জটিল রোগাক্রান্ত ব্যক্তিদের ডায়ালাইসিসে অনেক টাকা খরচ হয়। নগরবাসীর কল্যাণের কথা চিন্তা করে সোনার বাংলা ফাউন্ডেশনের (এসবিএফ) সাথে যৌথ উদ্যোগে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এতে স্বল্পমূল্যে সেবা পাবে সাধারণ মানুষ।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাথে সোনার বাংলা ফাউন্ডেশনের চুক্তি অনুযায়ি ১০ বেড বিশিষ্ট ডায়ালাইসিস সেন্টার চালু করার কথা ছিলো। তবে, বর্তমানে  আট শয্যা নিয়ে এটি চালু করা হয়েছে। এবং দ্রুত সময়ের মধ্যে ১২ শয্যায় এই সেন্টার উন্নীত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
বাংলাদেশী প্রবাসীদের অনুদানে পরিচালিত হয় । এটি সম্পূর্ণ সেবামূলক একটি প্রতিষ্ঠান বলে জানানো হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে।
উদ্বোধনী অনুষ্ঠানে সোনার বাংলা ফাউন্ডেশন
কান্ট্রি ডিরেক্টর মোঃ হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা, সাবেক সচিব হোসনে আরা বেগম, মহাসচিব সাজ্জাদ রাশেদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, প্যানেল মেয়র আফসানা আফরোজ, সোনার বাংলা ফাউন্ডেশনের পণ্যদূত জনপ্রিয় কণ্ঠশিল্পী এসআই টুটুল,আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নিজাম আলী, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আতিকুজ্জামান সোহেল, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসাইন, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস সহ প্রমুখ।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL