1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
যে কারণে মেসিকে নিয়ে আশায় বুক বাঁধছে বার্সেলোনা - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল

যে কারণে মেসিকে নিয়ে আশায় বুক বাঁধছে বার্সেলোনা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৪২ Time View

সকাল নারায়ণগঞ্জ অনলাইন ডেস্কঃ

কোপা আমেরিকা চলাকালীন পুরদস্তুর আর্জেন্টাইন হয়ে মাঠে বুঁদ ছিলেন লিওনেল মেসি। প্রিয় ক্লাব বার্সেলোনার সঙ্গে যে তার চুক্তি শেষ, তিনি ফ্রি এজেন্ট – এসবে মোটেই মনযোগ ছিল না তার। সমস্ত মনযোগ, আকাঙ্ক্ষা ছিল কোপার শিরোপায়।

অবশেষে কোপার শিরোপা জয়ে আর্জেন্টিনার ২৮ বছরের খরা কাটালেন মেসি। পূরণ করলেন নিজের আন্তর্জাতিক শিরোপা না ছোঁয়ার আক্ষেপ।

এদিকে আমেরিকায় দীর্ঘ দেড় মাস ছুটি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেন মেসি। ক্লাবেও গেলেন। দেখা করলেন সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে। কিন্তু চুক্তি নবায়ন হয়নি। এর একটাই কারণ আর্থিক দৈন্যদশায় ভোগা ক্লাবটি লা লিগার বেঁধে দেওয়া নিয়ম মেনে মেসির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারছে না।

এরইমধ্যে বার্সা ফ্যানদের জন্য যে সুখবর ভেসে এল, শিগগিরই চুক্তি করতে যাচ্ছেন মেসি। শুধু সময়ের অপেক্ষা।

কারণ বার্সার অভাব দূর করতে দেবদূত হয়ে হাজির হয়েছেন যুক্তরাজ্যভিত্তিক একটি বিনিয়োগ প্রতিষ্ঠান সিভিসি ক্যাপিট্যাল পার্টনারস।

স্প্যানিশ লা লিগার সঙ্গে ২৭০ কোটি ইউরোর (বাংলাদেশি মূদ্রায় ২৭১০ কোটি টাকার বেশি) একটা চুক্তি করেছে সিভিসি। এই চুক্তি অনুযায়ী লা লিগা কর্তৃপক্ষ একটা নতুন কোম্পানি তৈরি করবে, যেটির দায়িত্ব হবে স্পনসরশিপ চুক্তিসহ লিগের বাণিজ্যিক দিকগুলো দেখা।

আর এই খবরে আশায় বুক বেঁধেছে বার্সেলোনা। কারণ ২৭০ কোটি ইউরোর ৯০ শতাংশই ক্লাবগুলোর মধ্যে বণ্টন করে দেবে লা লিগ্ কর্তৃপক্ষ।

অর্থাৎ ২৭ কোটি ইউরো পাবে বার্সেলোনা। আর এই বিপুল পরিমান অর্থ পেলেই লিওনেল মেসির চুক্তি নবায়নের ঝামেলা অনেকটা মিটে যাবে বার্সার।

স্প্যানিশ দৈনিক মার্কা লিখেছে, সিভিসির বরাদ্দকৃত অর্থের ২৭ কোটি ইউরো পেতে পারে বার্সেলোনা আর রিয়াল পাবে ২৬ কোটি ১০ লাখ ইউরো।

বার্সেলোনাভিত্তিক সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, লিগের বেঁধে দেওয়া বেতনের সীমা অতিক্রম করায় আগুয়েরো, মেম্ফিসসহ নতুন চার খেলোয়াড়কে নিবন্ধন করাতে পারছে না বার্সেলোনা। লিওনেল মেসির চুক্তিও নবায়ন করতে পারছে না।এবার নতুন এই ২৭ কোটি ইউরো মেসির চুক্তি নবায়নসহ নতুন চার খেলোয়াড়ের নিবন্ধনেও বার্সাকে সাহায্য করবে।

তবে যত দেরিই হোক, লিওনেল মেসি বার্সাতেই থাকছেন এটা সুনিশ্চিত। প্রায় সব স্প্যানিশ গণমাধ্যমের খবর, তিন সপ্তাহ আগেই মেসি-বার্সা দুই পক্ষ নতুন চুক্তিতে সম্মত হয়েছে। এই চুক্তির ফলে আগামী ৫ বছর বার্সেলোনাতেই থাকবেন মেসি। যদিও শেষ তিন বছরে তিনি খেলতে পারবেন যুক্তরাষ্ট্রে, তখন তিনি থাকবেন ক্লাবের দূত হিসেবে; চুক্তিতে আছে এমন ধারাও।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL