চলমান নি‌ষেধাজ্ঞায় শিক্ষক-স্টাফদেরকে অফিসে আসতে বিশ্ববিদ্যালয়ের নির্দেশ; ব্যবস্থা নিল পুলিশ

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক):

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত একটি খ্যাতনামা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি ইমেইল বার্তায় উক্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও স্টাফকে স্বশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে নিয়মিতভাবে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করত নির্দেশ দেয়া হয়েছে। বলা হয়েছে, যারা বাড়িতে বসে অনলাইনে অফিস করবেন তাদের বেতন কাটা হবে। তবে, যারা স্ব-শরীরে কর্মস্থলে হাজির হয়ে অফিস করবেন তাদেরকে পুরো বেতন দেয়া হবে। এ ধরনের একটি ইমেইল বার্তা বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংয়ের হাতে আসে। সরকারি নির্দেশ অমান্য করে কর্মচারী ও স্টাফদেরকে এ ধরনের বার্তা দিয়ে তাদের উপর চাপ প্রয়োগ করে কর্মস্থলে আসতে বাধ্য করা আইন বিরোধী।
মঙ্গলবার (৩ আগষ্ট) দুপু‌রে এই বার্তাটি পাওয়ার পর মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তা কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্রকে প্রেরণ করে ব্যবস্থ নিতে বলে। ওসি কলাবাগান তার একটি টিমসহ কলাবাগানে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের একটি ব্রাঞ্চ পরিদর্শন করে জানান বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস ধানমন্ডি থানার অধীনে এবং সেখান থেকেই ‌বিশ্ব‌বিদ্যাল‌য়ের সকল ক্যাম্পাস‌কে নির্দেশটি দেয়া হয়েছে। এরপর, ওসি ধানমন্ডি মোঃ ইকরাম আলী মিয়া,  পিপিএম কে বিষয়টি জানিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং।
ওসি ধানমন্ডি উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস পরিদর্শন করেন এবং তাদের অফিস কর্তৃক প্রেরিত ইমেইল বার্তার বিষয়ে জানতে চান। পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভুল বুঝতে পেরে তাৎক্ষনিকভাবে দুঃখ প্রকাশ করে নতুন একটি ইমেইল বার্তায় পূর্বের আদেশ তুলে নিয়ে সকল স্টাফ, শিক্ষক ও সংশ্লিষ্ট সকলকে সরকারি নির্দেশনা অনুযায়ী তাদের কার্যক্রম চলমান রাখতে অনুরোধ করেন।