ডি,আই,টির দোকানিরা রাস্তায় পন্য সাজিয়ে চালাচ্ছে ব্যবসায়িক কার্যক্রম,মানছেনা আইন

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভির পরিকল্পনার প্রয়াস ডি আইটি থেকে চাষাড়া পর্যন্ত রাস্তাটিকে হকারমুক্ত করে পথচারিদের হাটা চলাচলের সুযোগ সৃষ্টি করে দেয়ার।

এই প্রচেষ্টা চলতে থাকলেও মানছেনা ডিআইটির ইলেকট্রনিক পন্য ব্যবসায়িরা। তারা তাদের পন্যের পসরা সাজিয়ে রাস্তার অর্ধেকটাই দখল করে নেয়। এতে পথচারিদের হাটা চলাচলে নানাবিধ ব্যঘাত সৃষ্টি ঘটে। সরকারী বিধি নিষেধ কে তোয়াক্কা না করে দিনের পর দিন চালিয়ে যাচ্ছে তাদের ব্যবসায়িক কার্যক্রম।

কিছুদিন আগে প্রশাসনের লোক এসে হুসিআর করে যায় রাস্তা থেকে তাদের পন্য সড়িয়ে নেয়ার। কয়েকদিন তা মানলেও পরে যে লাউ সে কদু।

রাস্তার এক পথচারি আকিব উদ্দিন জানায় আমি প্রতিদিন এ রাস্তা দিয়ে আসা যাওয়া করি একদিন আমার গায়ে লেগে একটি ফ্যান পরে যায়। আমি দেখতে পাইনি ভাই, বার বার সরি বলার পরও আমাকে নানারকম গালমন্দ করে এবং জরিমানা নেওয়ারও চেস্টা করে।

সরকার রাস্তা করে জনগনের কল্যানের জন্য। এই অবস্থা চলতে থাকলে ডিআইটির পথচারিদের কল্যানের পরিবর্তে অকল্যানই বয়ে আনবে। ভুক্তভোগি জনগন প্রশাসনের দৃষ্টি কামনা করেন তারা যেন ফুটপাতে পন্য না সাজিয়ে তাদের দোকানের ভেতরই সীমাবদ্ধ থেকে ব্যাবসায়িক কার্যক্রম পরিচালনা করার।