1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ওসমান পরিবারের সদস্যদের নামে সেতু ও মহাসড়ক - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল

ওসমান পরিবারের সদস্যদের নামে সেতু ও মহাসড়ক

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ৩০ মে, ২০২১
  • ৪৩ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক):

নারায়ণগঞ্জের বহুল পরিচিত ওসমান পরিবারের সদস্যদের নামে নির্মিত এবং নির্মাণাধীন তিনটি স্থাপনার নামকরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এ বিষয়ে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে মঙ্গলবার। স্থাপনাগুলোর মধ্যে রয়েছে একটি সেতু ও দুটি আঞ্চলিক মহাসড়ক।

স্থাপনাগুলোর মধ্যে মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বন্দর উপজেলায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নামকরণ হয়েছে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমানের নামে।

তিনি জাতীয় পাটির্র সাবেক সংসদ সদস্য এবং সেই সঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের বর্তমান এমপি এ কে এম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি এ কে এম সেলিম ওসমানের ভাই।

তাদের বাবা স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক এ কে এম সামসুজ্জোহার নামে নামকরণ হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাইনবোর্ড-নারায়ণগঞ্জ মহাসড়কের সাইনবোর্ড থেকে চাষাড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি।
আর এ কে এম সামসুজ্জোহা স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামে নামকরণ হয়েছে খানপুর হয়ে হাজীগঞ্জ গোদনাইল হয়ে ইপিজেড পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি।

শুক্রবার (২৮ মে) এ ব্যাপারে নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শামীম ওসমান প্রতিক্রিয়ায় বলেন, আসলে বঙ্গবন্ধু কন্যা আমাদের অনেক দিয়েছেন। প্রয়াত বড় ভাই নাসিম ওসমান এমপি ছিলেন। আমি এমপি। বড় ভাইয়ের মৃত্যুর পর মেঝ ভাই এমপি। দাদা-বাবা এমপি ছিলেন। আমাদের আর কিছু চাওয়ার নেই। তারপরও তিনি একের পর এক দিয়েই যাচ্ছেন। মন্ত্রীর এলাকার চেয়েও বেশি উন্নয়ন আমার এলাকায় দিয়েছেন। এবার প্রয়াত বাবা-মা- ভাই এর নামে ব্রিজ ও গুরুত্বপূর্ন সড়কের নামকরণ করে আমাদের কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। এ কৃতিত্ব শুধু আমাদের একার নয়, গোটা নারায়ণগঞ্জবাসীর। বারবার বিভিন্ন দুঃসময়ে তারা আমাদের পাশে থেকেছেন, আছেন। কৃতজ্ঞ নারায়ণগঞ্জবাসীর প্রতিও।

এদিকে ওসমান পরিবারের সদস্যদের নামে ব্রিজ, সড়কের নামকরণ করার খবর শুক্রবার (২৮ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে আনন্দের বন্যা দেখা গেছে। জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠন সরকার ও প্রধাণমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL