1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ভোকেশনাল খেলার মাঠ বিলিন করে ভবন নির্মানে শিক্ষার্থী সহ অভিভাবক মহলে ক্ষোভ - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

ভোকেশনাল খেলার মাঠ বিলিন করে ভবন নির্মানে শিক্ষার্থী সহ অভিভাবক মহলে ক্ষোভ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৮৪ Time View

স্টাফ রিপোর্টার (আশিক): শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কতৃক Capacity Building for Exiting 64 Technical Schocl & College প্রকল্পের অর্থায়নে ৫তলা ফাউন্ডেশন সহ ৫ তলা একাডেমি -কাম -ওয়ার্কসপ ভবন নির্মান প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন পাঠানটুলী এলাকায় স্হাপিত “নারায়নগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ” (ভোকেশনাল) এর উন্মুক্ত খেলার মাঠটি ঘিরে কাজ শুরু হওয়ায় অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার জনসাধারণসহ সকলে নব ভবন নির্মান কাজের বিরোধীতাসহ ক্ষোভ প্রকাশ করেন। সকলের মতে খেলার মাঠটি বিনষ্ট না করে পরিত্যাক্ত ভবনের স্হানে বা পরিত্যক্ত জমিতে ভবন নির্মান করা সম্ভব ছিলো । এটা না করে তারা মাঠ কাটার মত আত্মঘাতী সিদ্ধান্ত কেনো নিলো? তা আমাদের কারোই বোধগম্য নয়।

এ বিষয়ে সরেজমিনে গিয়ে জানা যায় যে প্রকল্পের অনুমোদন ক্রমে এ ভবনটি নির্মাণ হচ্ছে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে। এ ভবনের পরিমান দৈর্ঘ ২১৫ এর প্রস্হ ৫২ফিট। প্রায় ৬.৫০ একর জমির উপর ১৯৮৪ সালে এ শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে উঠে। বর্তমানে মোট শিক্ষার্থী ১২০০ জন। এস এস সি ও এইচ এসসি ট্রেড সমূহ ওয়েলডিং, রিফ্রেজেটর ও এয়ারকন্ডিশন,অটোমোবাইল ও ইলেকট্রনিকস। অপরদিকে ডিপ্লোমা কোর্স হচ্ছে ইলেকট্রনিক্স।

শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর অভিযোগ হচ্ছে যে যেখানে অপরিত্যাক্ত ভবন ও জমি পরে আছে সে জমি ব্যবহার না করে কেনো কর্তৃপক্ষ পরিকল্পনা বিহীন শিক্ষার্থীদের খেলার মাঠ টি বিলিন করে কাজ করছে। যেখানে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা স্কুল প্রতিষ্ঠানে খেলার মাঠ রাখার। আজ সেখানে খেলাধুলার জন্য ব্যবহিত মাঠ বিলুপ্ত করে দেয়া হচ্ছে। আমরা চাই মাঠ ঠিক রেখে এ প্রকল্পের কাজ পরিত্যক্ত স্হানে করা হোক।

এ বিষয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌঃ সেলিম মৃধার সাথে কথা বললে তিনি বলেন, আমি এ বছরের মার্চে যোগদান করেছি আমি আসার আগেই এ প্রকল্পের কাজ অনুমোদন হওয়ায় আমি তাদের সিদ্ধান্তের ব্যপারে কিছু বলতে পারবো না, তবে আমি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ ও দরকার বলে মনে করি।

এ দিকে সকলের দাবী অচিরেই খেলার মাঠটি রক্ষার বিষয়টি সুবিবেচনা করে নারায়ণগঞ্জ জেলা প্রসাশক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL