1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আমেরিকার জনস্বাস্থ্য বিভাগের প্রামাণ্যচিত্রে কাউন্সিলর খোরশেদের নেতৃত্বাধীন ‘টিম খোরশেদ’ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

আমেরিকার জনস্বাস্থ্য বিভাগের প্রামাণ্যচিত্রে কাউন্সিলর খোরশেদের নেতৃত্বাধীন ‘টিম খোরশেদ’

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৪৬ Time View

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

মহামারি করোনাকালীন সময়ে জীবনবাজী রেখে করোনা প্রতিরোধে কাজ করা ফ্রন্টলাইনার তৃণমূল জনপ্রতিনিধি ও মানবিক সংগঠন টিম খোরশেদ এর করোনা প্রতিরোধে জীবনবাজি রাখা, চিকিৎসক ডা. মোর্শেদ, নার্স মিস শিপা, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. মাইকেল ফ্রেডম্যানের কোভিড আক্রান্তের জীবন বাঁচানোর লড়াই এবং কোভিড চলাকালীন সময়ে লকডাউনে ঘরবন্দী শিশু তৃধা ও নৃধা দুই বোনের সচেতনতা, গর্ভবতী গার্মেন্টস কর্মী সীমার করোনা ভীতি ও ঘরবন্দী অবস্থায় একজন মন্ত্রীর ডা. মুরাদ হাসানের রোগ প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্য সচেতনার উপর ৪০ মিনিটের প্রামাণ্যচিত্র তৈরী করেছেন যুক্তরাষ্ট্র সরকারের ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড হিউম্যান সার্ভিস এর সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। প্রামাণ্যচিত্রে ৭ জন ‘ইউনিক ক্যারেক্টার’ করোনা ভীতিকে জয় করে কিভাবে মহামারী প্রতিরোধে তাদের দায়িত্ব পালন করেছে তার সচিত্র বর্ণনা দেয়া হয়েছে।

সিডিসির তত্ত্বাবধানে নির্মিত প্রামাণ্যচিত্র ‘করোনা কাল’ এ সর্বাধিক গুরুত্ব পেয়েছে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ এর নেতৃত্বাধীন ‘টিম খোরশেদ’ এর করোনা মৃতদেহ দাফন ও সৎকার পর্বটি।

দেশের বিশিষ্ট নাগরিক, সাংবাদিক, কোভিড সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, গবেষক ও শিল্প সমালোচকদের উপস্থিতিতে রবিবার ১৪ মার্চ মহাখালী সেনা কল্যান সংস্থা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘করোনা কাল’ এর প্রিমিয়ার শো।

প্রিমিয়ার শোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিসি বাংলাদেশ চ্যাপ্টারের কান্ট্রি ডিরেক্টর ডা. মাইকেল ফ্রেডম্যান।

এসময় উপস্থিত বিশিষ্ট ব্যাক্তিবর্গরা সরকারী উদ্যেগের বাইরে কাউন্সিলর খোরশেদের মানবিক সংগঠন ‘টিম খোরশেদ’ এর দেশে সর্ব প্রথম কোভিড আক্রান্ত ও সাসপেক্ট মৃতদেহ দাফন ও সৎকার করার মত সাহসী ও মানবিক উদ্যেগ নেয়ায় ভূয়সী প্রশংসা করেন ও খোরশেদ ও তার টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন মিডিয়া হাউস ফ্লাগগার্ল এর প্রিয়তি ইফতেখার, কারিগরি সহায়তায় ছিল দেশ বিখ্যাত মিডিয়া প্রতিষ্ঠান ব্লাক মিরর এবং কনসালটেন্সি করেছেন সেফটিনেট।

এ বিষয়ে টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমাদের ছোট একটু উদ্যোগ এত বড় আকারে প্রকাশ পাওয়ায় আমি আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে শোকরিয়া ও নারায়নগঞ্জবাসীকে সহযোগিতার জন্যে কৃতজ্ঞতা জানাই। এ সাফল্য নারায়ণগঞ্জবাসী ও টিম খোরশেদ এর সকল স্বেচ্ছাসেবকদের, আমার একার কিছু নয়।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL