‘রান করতে না পারলে দলে অধিনায়কেরও জায়গা নেই’

সকাল নারায়ণগঞ্জ অনলাইন ডেস্কঃ

সবশেষ তিন ওয়ানডেতে আগুনে ফর্মে ছিলেন অ্যারন ফিঞ্চ। ভারতের মাঠে দাপুটে ব্যাটিং করে ১১৪, ৬০ ও ৭৫ রান করেন তিনি। তবে সেই ছন্দে এখন নেই ফিঞ্চ। শেষ তিন টি-টোয়েন্টিতে (০, ১ ও ১২) ব্যাটে রান পাননি অস্ট্রেলিয়ার অধিনায়ক। যে কারণে আসন্ন বিশ্বকাপে অ্যারন ফিঞ্চের নেতৃত্ব থাকা নিয়ে প্রশ উঠেছে। 


অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের দাবি- অক্টোবরে ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নেতৃত্ব হারাতে পারেন ফিঞ্চ।

এ ব্যাপারে মার্ক ওয়াহর মতো কিংবদন্তিও বলেছেন, তার কাজ রান করা। রান না পেলে যেকোনো ব্যাটসম্যানই বাদ পড়তে পারে। সে অধিনায়ক হোক বা না অন্য কেউ হোক তাতে কিছু যায় আসে না।

এমন প্রবল সমালোচনার মুখে অন্তত একজন ফিঞ্চের পাশে দাঁড়ালেন। অস্ট্রেলিয়ার অন্যতম নির্বাচক ও সাবেক অধিনায়ক জর্জ বেইলি জোরগলায় জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিঞ্চই থাকবেন দলের নেতৃত্বে।

হেরাল্ড সানকে বেইলি বলেছেন, ফিঞ্চ এ দলের অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সে দলের নেতৃত্বে থাকবে। বাইরের কারও কথায় কান দেওয়ার দরকার নেই। টি-টোয়েন্টি সংস্করণে শীর্ষ ব্যাটসম্যানদের একজন অ্যারন ফিঞ্চ। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে সেমিফাইনালে খেলেছিল অস্ট্রেলিয়া। সেমিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের কারণে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।