“নারায়ণগঞ্জের বিরাজ পাল চৌধুরীর পিআরএস অ্যাওয়ার্ড অর্জন”

সকাল নারায়ণগঞ্জঃ

প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন নারায়ণগঞ্জ কলেজের বিরাজ পাল চৌধুরী। আজ সোমবার বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করা হয়।


বিরাজ পাল চৌধুরী নারায়ণগঞ্জ জেলার ইতিহাসে প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। এটি বাংলাদেশ স্কাউটসের অত্যন্ত সম্মানজনক ও সর্বোচ্চ অ্যাওয়ার্ড, যা রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড নামেও পরিচিত। বঙ্গভবনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এক অনাড়ম্বর অনুষ্ঠানে পিআরএসপ্রাপ্তদের হাতে অ্যাওয়ার্ড ও সনদ তুলে দেবেন।


রোভার স্কাউট বিরাজ পাল চৌধুরী নারায়ণগঞ্জ কলেজ ও জেলার সিনিয়র রোভার মেট প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তাঁর স্কাউট আন্দোলনে ধারাবাহিকভাবে সক্রিয় ভূমিকা ও গুরুত্বপূর্ণ অবদানের জন্য, তাঁকে ২০১৭ সালে “শ্রেষ্ঠ রোভার”, ২০১৮ তে “ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড” ও ২০১৯ সালে “নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড” তে ভূষিত করা হয়। সে নারায়ণগঞ্জ কলেজ তে অনার্স সম্পন্ন করার পরে সরকারি তোলারাম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ পর্ব সম্পন্ন করেছেন।