জেএমবির সক্রিয় সদস্য মোঃ বিন ইয়ামিনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির সক্রিয় সদস্য মোঃ বিন ইয়ামিন ওরফে ইসলাম-ই জীবন’ (২২)কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 


বুধবার (৩০ ডিসেম্বর) রাতে ঢাকা জেলার কামরাঙ্গীরচর থানার আলীনগর খালপাড় ঘোড়াখাল মোড় এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ২টি স্মার্ট ফোন ও ৩টি সীম কার্ড জব্দ করা হয়।


বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানান, গ্রেফতারকৃত আসামি মোঃ বিন ইয়ামিন ওরফে ইসলাম-ই জীবন(২২) এর বাড়ি ভাটারা থানার খিলবাড়ীর টেক এলাকায়।

সে অনলাইনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী লেখকদের বক্তব্য শুনে ও লেখা পড়ে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামা’আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)’তে যোগদান করে। পরবর্তীতে সংগঠনের পরামর্শে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে গোপন অনলাইন জিহাদী গ্রুপসমূহে অন্তর্ভূক্ত হয়ে জিহাদী কর্মকান্ড চালাতে থাকে এবং নিয়মিত চাঁদা দেওয়া শুরু করে।

সে অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সাথে যোগাযোগের মাধ্যমে তহবিল সংগ্রহ, নতুন কর্ম-পরিকল্পনা নির্ধারণ, আঞ্চলিক কর্মকান্ড পরিচালনা, জেল হাজতে আটক থাকা জেএমবি সদস্যদের মুক্ত করা ও নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনাসহ সংগঠনের প্রস্তুুতিমূলক গোপন বৈঠক করা ও বিভিন্ন জিহাদী কার্যক্রম চালিয়ে আসছিলো। 


গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।