1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নাসিক ১৫ নং ওয়ার্ডে মশক নিধনে সমন্বিত কর্মসূচী - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

নাসিক ১৫ নং ওয়ার্ডে মশক নিধনে সমন্বিত কর্মসূচী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৫ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সমন্বিত মশক নিধন কর্মসূচীর অংশ হিসেবে ১৫ নং ওয়ার্ডে ৫টি হ্যান্ড স্প্রে ও ফগার মেশিনের সাহায্যে মশার ঔষধ ছিটানো হচ্ছে।

 

সকাল ৬.৩০টায় হ্যান্ড স্প্রে মেশিনের মাধ্যমে মশার প্রজনন স্থলে লার্ভিসাইড স্প্রে করা হয়। সন্ধ্যায় ফগার মেশিনের সাহায্যে উড়ন্ত মশা মারার জন্য এডাল্টিসাইড ব্যবহার করা হচ্ছে।

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডটি একটি ঘনবসতীপূর্ণ এলাকা। ছোট বড় প্রায় ২৪টি পাড়া মহল্লা এই ওয়ার্ডে অবস্থিত। এছাড়া এই ওয়ার্ডে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি গার্মেন্টস, হোসিয়ারীসহ বিভিন্ন শিল্প কারখানা রয়েছে।

সমন্বিত মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে অসিত বরণ বিশ্বাস বলেন শুধুমাত্র সিটি কর্পোরেশনের একক উদ্যোগে মশক নির্মূল করা সম্ভব নয়। এখানে সরকারী হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানের খোলা ড্রেন এবং অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থা, পাশপাশি অবস্থিত সুউচ্চ আবাসিক ভবনের মধ্যবর্তী ফাঁকা জায়গা মশক প্রজণনের অন্যতম ক্ষেত্র হিসেবে গড়ে উঠেছে। ইচ্ছাথাকা সত্বেও মশক নিধন কর্মীরা সে স্থানে ঔষধ ছিঁটাতে পারছে না।

 

যে কারনে পর্যাপ্ত ঔষধ ছিঁটানোর পরও মশার প্রকোপ কমছে না। তিনি সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্ণধার ও ভবন মালিকদের সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা এবং ড্রেনেজ সিস্টেম গড়ে তোলার মাধ্যমে একটি মশকমুক্ত ওয়ার্ড গঠনে সহযোগিতার জন্য আহŸান জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL