1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য পুলিশ সুপারের সাথে ইসলামী আন্দোলনের মতবিনিময় নারায়ণগঞ্জ ডিসি অফিস অনুষ্ঠিত হলো আমার শহর আমার হাতেই হোক পরিস্কার  দীর্ঘ ১০ বছর পর নিজে এলাকায় লুৎফর রহমান বাদল  শহীদদের স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল ইসলামী শ্রমিক আন্দোলনের BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা ও খন্দকার লুৎফর রহমান স্বপন ফাউন্ডেশন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব টিপু’র উপর হামলা  স্বাধীনতার ১ মাস পূর্ণ; শহীদ ও আহতদের জন্য ইসলামী আন্দোলনের দোয়া অনুষ্ঠান রূপগঞ্জে নবযোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসারকে অফিসার্স ক্লাবের শুভেচ্ছা  ডিসি ও এসপির সাথে ইসলামী আন্দোলনের সাক্ষাৎ

জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ১৬০ Time View
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
জঙ্গি দমনে সাহসিকতায় মনিরুল ও আলেপকে পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম এবং র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন  প্রেসিডেন্ট পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন।  

রোববার (৫ জানুয়ারি) সকালে পুলিশ সপ্তাহের প্রথম দিনে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে প্যারেড গ্রাউন্ডে পদকপ্রাপ্ত অন্যান্যদের সঙ্গে এই  দুই কর্মকর্তাকে পিপিএম পদক (মেডেল) পড়িয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ২০১৯ সালে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য বাংলাদেশ পুলিশের এই সম্মানজনক পদকে তাদের দুজনকে মনোনীত করা হয়।

জেলা পুলিশ সূত্র জানায়, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলামকে সেবা এবং র্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিনকে সাহসিকতা ক্যাটাগরিতে পিপিএম পদকে ভুষিত করা হয়েছে।

এর আগে জঙ্গি দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে আলেপ উদ্দিন একই পদকে ভূষিত হয়েছিলেন। তবে, মনিরুল ইসলাম এবারই প্রথমবারের মতো এই পদক পেলেন।

আলেপ উদ্দিন ২০১৯ সালে জেএমবি ও জেএমবির সারোয়ার তামিম গ্রুপ এবং আনসার আল-ইসলামসহ বিভিন্ন সংগঠনের ২৫ জঙ্গিকে গ্রেফতার করেন। তিনি ১৬টি জঙ্গি বিরোধী অভিযানসহ মোট ৫৪টি সফল অভিযানের নেতৃত্বে দেন। তিনি ৩ জন অপহৃত ভুক্তভোগী উদ্ধারসহ অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, চাদাবাজ, ডাকাত, হত্যা মামলার আসামী, ধর্ষণ ও অপহরণকারীসহ মোট ১০৮ জনকে গ্রেফতার করেন। তিনি ২০১৯ সালে ১০টি বিদেশী পিস্তল, ২টি রিভলবার, ১টি দোনলা বন্দুক, ১৪৬ রাউন্ড তাজা গুলি, ৬টি ম্যাগাজিন, ৫০ হাজার পিস ইয়াবা, ২৪৮ কেজি গাঁজা, ১২৩৭টি চোরাই মোবাইল, নগদ ২ লাখ ৬৫ হাজার ৯৫০টাকা উদ্ধার করেন।

প্রসঙ্গত গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, জঙ্গি দমন, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের ভিত্তিতে প্রতিবছর রাষ্ট্রীয়ভাবে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকা এই ৪ ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়। এ বছর ৬শ’ ১৯ জনকে এই বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়েছে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL