1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে বাম জোটের মানববন্ধনে নেতৃবৃন্দ ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকের বেতন বোনাস পরিশোধ করতে হবে - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ১৫ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

নারায়ণগঞ্জে বাম জোটের মানববন্ধনে নেতৃবৃন্দ ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকের বেতন বোনাস পরিশোধ করতে হবে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকের বেতন বোনাস পরিশোধ, খাদ্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ এবং সর্বব্যাপী দুর্নীতি-লুটপাট বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য সেলিম মাহমুদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য সাইফুল ইসলাম, সিপিবি নেতা আব্দুল হাই শরীফ।


নেতৃবৃন্দ বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে মানুষের জীবন দিশেহারা। করোনাকালে মানুষ চাকরি হারিয়েছে। মানুষের আয় কমেছে। মানুষ খাবার কমিয়ে দিয়েছে। লুটপাটকারী সিন্ডিকেট ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এরমধ্যে ঈদ এসেছে। দরিদ্র শ্রমজীবী মানুষ ঈদ আসলেই কেবল ভাবতে পারে পরিবার পরিজনের জন্য কিছু ভাল খাবার ও কিছু জামা কাপড় কেনার। এবার পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। এসময়ে নিত্য পণ্যের দাম ৭০% থেকে ১০০% পর্যন্ত বেড়েছে। তাই সাধারণ মানুষের মধ্যে ঈদ নিয়ে হতাশা বিরাজ করছে।


নেতৃবৃন্দ আরও বলেন, ঈদ আসলে বেতন বোনাস নিয়ে কারখানাগুলোতে সংকট তৈরি হয়। অধিকাংশ মালিকরা বোনাস না দিয়ে ৫০০/১০০০ টাকা বকশিশ দেয়। অনেকে তাও দেয় না। সরকারি প্রতিষ্ঠানে বেসিকের সমান বোনাস দেয়া হয়। অথচ যাদের উৎপাদনের কারণে সমাজের চাকা চলে, দেশে বৈদেশিক মূদ্রা আসে তাদের ঠিকমতো বোনাস দেয়া হয় না। শ্রমিকদের সরকারি প্রতিষ্ঠানের মতো বেসিকের সমান পূর্ণ বোনাস দিতে হবে। এপ্রিল শেষ হয়ে মে মাসের শুরুতে ঈদ হবে। ঈদের আগে শ্রমিকের এপ্রিলের বেতন পাওয়া ন্যায্য।

শ্রমিকদের বেতন বোনাস ঈদের শেষ মুহুর্তে দিলে শ্রমিক বাড়ি যাওয়ার তাড়ায় প্রয়োজন মতো কেনাকাটা করতে পারে না। দেশের মূল্যবৃদ্ধির এই ভয়াবহ সংকটকালে শ্রমিকরা যাতে অন্তত ঈদটা পালন করতে পারে তাই ২৫ এপ্রিলের মধ্যে মধ্যে শ্রমিকের পূর্ণ বোনাস ও এপ্রিল মাসের পূর্ন বেতন পরিশোধ করা প্রয়োজন। এবিষয়ে সরকার ও মালিকদের যথাযথ ভূমিকা নিতে হবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL