1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এই অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে- প্রধানমন্ত্রী - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ১১ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

এই অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে- প্রধানমন্ত্রী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১১ মে, ২০২০
  • ৭৫ Time View
এই অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে- প্রধানমন্ত্রী (ছবি সকাল নারায়ানগঞ্জ)
এই অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে- প্রধানমন্ত্রী (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় করোনা ভাইরাস এক বিরাট ধাক্কা নিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তবে এতে দমে না গিয়ে মনোবল নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেছেন, এই রকম অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে। 


“আমি আশা করি, এই বাধাও দূর করে আগামী দিনে বাংলাদেশ এগিয়ে যাবে। বিশ্বব্যাপী যেই সমস্যা সেই সমস্যাটাও দূর হবে।”


করোনাভাইরাস সংকট মোকাবেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোববার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন শেখ হাসিনা। ৫৭টি প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসে অনুদানের চেক দেন, প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্যসচিব আহমদ কায়কাউস সেগুলো গ্রহণ করেন।


গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমরা দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছিলাম অর্থনৈতিকভাবে সমৃদ্ধির পথে। এই করোনাভাইরাস আমাদের সেই যাত্রা অনেকটা ব্যাহত করে দিয়েছে। কিন্তু তারপরও আমাদের থেমে থাকলে চলবে না। আমাদের এগিয়ে যেতে হবে।”


আশাবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, “আল্লাহর রহমতে আমি মনে করি, এই রকম অবস্থা থাকবে না, পরিবর্তন আসবে। আমরা দেখতে পাচ্ছি, কিছু কিছু আমরা আস্তে আস্তে উন্মুক্ত করার চেষ্টা করছি। কিছু জীবন-জীবিকার ব্যবস্থা যাতে মানুষ করতে পারে, সেই ব্যবস্থা করছি।“কারণ এটা রোজার মাস। আমি জানি মানুষের খুবই কষ্ট। তারপরও আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি, ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার চেষ্টা করে যাচ্ছি।”


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলাদেশ’ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন উল্লেখ করে শেখ হাসিনা দারিদ্র্যমুক্তির জন্য তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।


তিনি বলেন, “সফলতাও আমরা এনেছিলাম। আমাদের আশা ছিল, খুব শিগগিরই বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হবে। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন করব।


“মুজিববর্ষ থেকে সুবর্ণজয়ন্তি, ২০২০ থেকে ২০২১ এর মধ্যেই বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হতে পারবে।”
দেশের মানুষকে ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষায় স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে চলারও পরামর্শ দেন শেখ হাসিনা।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL