1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বয়স্ক এক বিধবার বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে গেলেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মো.হোসাইন - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

বয়স্ক এক বিধবার বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে গেলেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মো.হোসাইন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১১ মে, ২০২০
  • ৪১ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

সারাবিশ্বে ছড়িয়ে পড়া নভেল-১৯ করোনা ভাইরাসেরএই সময়টাতে দেখা মিলছে মানবিক কিছু মানুষের। বিশেষ করে দেশের প্রায় লকডাউন পরিস্থিতিতে দিনমজুর, খেটে-খাওয়া, নিম্ন-আয়ের, অসহায়, সাধারণ মানুষ যখন বিপাকে পড়ে তখন সরকার, বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ছাড়া ব্যক্তিগতভাবেও তাদের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। এটা যে শুধু বাংলাদেশে তা নয় বরং গোটা বিশ্বেই দেখা মিলছে এরকম কিছু মানবিক মানুষের। 


এই সময়টাতে গরীবদের জন্য খাদ্য সামগ্রী আর সামাজিক এবং মানবিক সহায়তা করে ইতোমধ্যেই আলোচনায় উঠে এসেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক, মোহাম্মদ হোসাইন। 


সোনারগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ডের ত্রিপরদী গ্রামের বাসিন্দা, ডাক নাম পেছি বেগম। গত ১০ই মে, ২০২০ ইং তারিখে একটি অনলাইন নিউজ পোর্টালে তার একটি আর্তনাতের ভিডিও পোস্ট করা হয়, সে ভিডিও পোস্ট দেখে ইতিমধ্যে পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, খাদ্য সামগ্রী পাঠিয়েছেন তার বাড়িতে৷


 উক্ত পেছি বেগমের আর্তনাতের ভিডিও টি ফেইসবুকে দেখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক,  মোহাম্মদ হোসাইন। পরে সাংবাদিকদের থেকে বিস্তারিত তথ্য নিয়ে তার নিজস্ব উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যান ৭০ বছর বয়স্ক এ বিধবা পেছি বেগমের বাড়ীতে। খোঁজ নিয়ে জানা যায় পেছি বেগম দুবেলা খাবারের জন্যে এ বাড়ি থেকে ও বাড়ি ছুটে চলেন, কখনো ভাগ্যে খাবার জোটে, আবার কখনো বা খাবার জোটেনা, আক্ষেপ করে বলেন করোনা মহামারীতে সরকারিভাবে বিভিন্ন যায়গায় ত্রানের ব্যবস্থা করা হলেও এখন পর্যন্ত সেই ত্রাণ সামগ্রী পায় নাই।

 
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক,  মোহাম্মদ হোসাইন বলেন পেছি বেগম সহ আরও কিছু মানুষের কষ্টের কথা শুনে আমার দু’চোখ দিনে অশ্রু ঝড়ে। নিজের কাছে খুব খারাপ লাগে। আমি একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। একজন ছাত্র হিসেবে নিজের কাজে তেমন টাকা পয়সা নাই। তারপরও পেছি বেগম সহ আরও কিছু মানুষের কষ্টের জন্য নিজেকে কন্ট্রোল করতে পারি না। 


মোহাম্মদ হোসাইন এই প্রতিনিধি কে বলেন-আমি অনুসন্ধান করি অসহায় পরিবারের যারা সত্যিকার অর্থে কর্মহীন, গরীব ও অসহায় যারা নিম্ন আয়ের মানুষ। তাদের মাঝে রাতের আধারে ছুটে যাই তাদের বাড়ীতে এবং আমার সাধ্য অনুযায়ী চেষ্টা করি খাদ্য সামগ্রী দেওয়ার জন্য। 


মোহাম্মদ হোসাইন, পেছি বেগম কে আশ্বস্ত করে বলেন আপনার চিন্তা করার কোন কারন নাই। আপনার পাশে থেকে আপনাকে সহযোগিতা করে যাবো। পরিশেষে মোহাম্মদ হোসেন বলেন-আমি যতটুকু সম্ভব, কোন প্রচার প্রচারণা ছাড়াই রাতের আধারে অসহায়, গরীব মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছি এবং এ দুর্যোগ পরিস্থিতিতে সাধারণ মানুষকে সেবা করে তাদের পাশে থাকতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL