নারায়ণগঞ্জ এ স্মাইল টিম এর পহ্ম থেকে পালিত হয়েছে( হাত ধোঁয়া দিবস)

চাইল্ড কেয়ার স্কুলে
চাইল্ড কেয়ার স্কুলে ছবি সকাল নারায়ানগঞ্জ

সকাল নারায়ানগঞ্জ রিপোর্ট: নারায়ণগঞ্জ এ স্মাইল টিম এর পহ্ম থেকে পালিত হয়েছে( হাত ধোঁয়া দিবস)

“পরিচ্ছন্ন হাত সুন্দর ভবিষ্যৎ” এই স্লোগানকে সামনে রেখে” বিশ্ব হাত ধোয়া দিবস “পালন করেছে স্মাইল নারায়নগঞ্জ।

মঙলবার(১৫অক্টোবর)সকালে নারায়নগঞ্জ অক্টো অফিস সংলগ্ন চাইল্ড কেয়ার স্কুলে হাত ধোয়া অভ্যাসের মাধ্যমে রোগ প্রতিরোধের সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে স্কুলের বাচ্চাদের নিয়ে একটি সচেতনতা মূলক ইভেন্ট আয়োজন করে স্মাইল নারায়নগঞ্জ।

ইভেন্টের মাধ্যমে বাচ্চাদের হাত ধোয়ার উপকারিতা , হাত না ধুয়ে খাবার খাওয়ার কুফল , হাত ধোয়ার সঠিক নিয়ম কানুন সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্যে স্মাইল সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মুন্না বলেন , সুষ্ঠ ভাবে হাত দোয়ার অভ্যাস করতে হবে।প্রকৃতপক্ষে শরীরের এই অংশটুকুই ধুলোবালি , ময়লা ও রোগ-জীবাণুর সংস্পর্শে আসে আর এজন্যই শিশুরাই বেশি রোগ জীবানুতে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে থাকে। তাই শুধু শিশু নয় সচেতন হতে হবে মা বাবা দেরও। 

বক্তব্য শেষে হ্যান্ডওয়াশের মাধ্যমে স্কুলের বাচ্চাদের সঠিক নিয়মে হাত ধোয়া শেখানো হয় স্মাইলের ভলান্টিয়ারদের সার্বিক সহায়তায় ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা নুসরাত জাহান কান্তা,স্মাইল সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মুন্না ,কো-অর্ডিনেটর তারেকুর রহমান,সাংগঠনিক সম্পাদক শাহরিয়া শুভ,”ইচ্ছের হাসি ” স্কুলের শিক্ষিকা নুসরাত মিম ,জেনিফার,রোটারেক্ট ক্লাব অব ঢাকা নিউ সিটির প্রেসিডেন্ট কামরুল হাসান,

হেড অফ স্মাইল কেয়ার ডিপার্টমেন্ট প্রধান জোনায়েদ,শান্তা ,শাম্মি, কথা , তন্ময় , রিজুয়ানুল,ভাবনা,শাহানাজ  সহ সংগঠনের অন্যান্য সদস্য।