জাতির জনকের ভাষ্কর্যে শ্রদ্ধা জানালেন বিএনপি নেতা

জাতির জনকের ভাষ্কর্যে শ্রদ্ধা জানালেন বিএনপি নেতা (ছবি সকাল নারায়ানগঞ্জ)
জাতির জনকের ভাষ্কর্যে শ্রদ্ধা জানালেন বিএনপি নেতা (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

বর্তমানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এবং জেলা শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক নাজির আহম্মেদ নজির, বিএনপির জোট সরকার আমলের বেশ দাপুটে নেতা ছিলেন তিনি।

বিএনপি ক্ষমতাচ্যুত হওয়ার পর একদিনের জন্যও তাকে কোনো দলীয় সভা সমাবেশ কিংবা দলীয় চেয়ারর্পার্সনের মুক্তির দাবির কর্মসূচিতে দেখা যায়নি। কিন্তু এবার তাকে দেখা গেল আওয়ামী লীগ নেতাদের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে শ্রদ্ধা জানাতে!

মঙ্গলবার (১৭ মার্চ) সকালের দিকে শহরের দুই নং রেলগেট এলাকায় সিটি করপোরেশনের তত্বাবধায়নে নবনির্মিত জাতির জনকের ভাষ্কর্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমের সঙ্গে তিনি ওই শ্রদ্ধা নিবেদন করেন।

শুধু যে শ্রদ্ধা নিবেদন করেছেন তা-ও নয়, বেশ হাসিহাসি মুখে তিনি সেখানে দাঁড়িয়ে সেলফিও তুলেছেন। এমন দৃশ্য দেখে অনেকেই বলছিলেন, নাজির আহম্মেদ নজির সম্ভবত দল পরিবর্তন করেছেন।

তিনি হয়তো আওয়ামী লীগেই যোগ দিয়েছেন। যা জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রকাশ্যে এসেছেন। তবে, এ ব্যাপারে জানতে চাইলে নাজির আহম্মেদ নজির সাংবাদিকদের বলেন, আমি আওয়ামী লীগে যোগ দেয়ার জন্য এখানে আসিনি।আমি মহানগর বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক হিসেবে আছি। থান কাপড় মার্কেটের কমিটিতে আছি। মার্কেট কমিটির চাপাচাপিতে বাধ্য হয়েছি শ্রদ্ধা জানাতে। এ ছাড়া কোনো উপায় ছিল না। কেননা, মার্কেটটি ভাঙ্গা। এখন যদি না যাই তাহলে মার্কেটটি ফিরে পাব না। তাই বাধ্য হয়েছি যেতে।

এদিকে দীর্ঘদিন ধরেই আলোচনায় ছিল, বিএনপির ক্ষমতায় থাকাকালিন সময়ে দুধের মাছি নামের শ্রমিক নেতা নাজির আহম্মেদ নজির । তলে তলে আওয়ামী লীগের সাথে লেজুরবিত্তি করে চলছেন শ্রমিক নেতা নাজির আহম্মেদ নজির । যার কারণে তিনি কখনোই বিএনপির কোনো কর্মসূচিতে থাকেন না। তারপরও তার মত একজন ব্যক্তিকে মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে পদবী দিয়েছেন অ্যাড. আবুল কালাম ও এটিম কামালরা।

তৃণমূল নেতৃবৃন্দ বলছে, নিজের স্বার্থ হাছিল করার জন্যই আওয়ামী লীগের ঘরে পা দিযেছেন এই চতুর্শ্বপদী নেতা ।বহু ত্যাগী নেতাকর্মীকেও দেওয়া হয়নি বিএনপির কমিটিতে স্থান। অথচ সুবিধা লোভী নেতারা প্রকাশ্যে দল পরিবর্তনে একটু চিন্তাও করেনা বলে জানিয়েছেন নেতাকর্মীরা ।