1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৩ Time View
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)
অপরাধ দমনে ও উগ্রবাদ রোধে গ্রাম পুলিশ কে মূখ্য ভূমিকা রাখতে পারে -জসিম উদ্দিন। (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জে ‘উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে গ্রাম পুলিশদের সাথে সেমিনার অনুষ্ঠিত।  বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

সেমিনারে জেলা প্রশাসক বলেন, কেবল পুলিশ কিংবা প্রশাসনের মাধ্যমে জঙ্গিবাদ, উগ্রবাদী তৎপরতা নির্মূল করা সম্ভব নয়। এ কাজে গ্রাম পুলিশদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তারা এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে  ভূমিকা রাখতে পারবেন।তিনি গ্রাম পুলিশের উদ্দ্যেশে বলেন। 

জঙ্গিবাদ কেবল একজন ব্যক্তির নয়, পুরো পরিবার ও সমাজের জন্য বিপর্যয় ডেকে আনে। তাই নতুন প্রজন্মকে যেন অবক্ষয়ের শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সেমিনারে উগ্রবাদ, জঙ্গিবাদ ও সহিংসতা প্রতিরোধে গ্রাম পুলিশের ভূমিকা ও করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন  (সিটিটিসি) ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজা লিজা। 

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে দেখা যাচ্ছে ১৫ থেকে ৩০ বছর বয়সী যুব নারী-পুরুষরাই উগ্রবাদ এবং সহিংসতায় বেশি জড়িয়ে পড়ছে। একটি চক্র আল্লাহর ভয় এবং জান্নাতের প্রবেশের সহজ পথ দেখানোর নামে ভুল পথে পরিচালিত করছে। এতে প্রলুব্ধ হয়ে যুবকরা সহিংসতার পথ বেছে নিচ্ছে। এসব থেকে আমাদের যুবসমাজকে রক্ষা করতে হবে। এজন্য পারিবারিকভাবে সচেতনতা বাড়ানোর উপর গুরুত্ব দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা এ আইসিটি) রেহেনা আক্তার,
ঢাকা জোন এর সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL