1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
অধিকার আদায়ে যারা কার্যক্রম পালন করতে পারেনি তারা এখন উচ্চস্বরে কথা বলছে-সিরাজুল হক - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

অধিকার আদায়ে যারা কার্যক্রম পালন করতে পারেনি তারা এখন উচ্চস্বরে কথা বলছে-সিরাজুল হক

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮২ Time View
অধিকার আদায়ে যারা কার্যক্রম পালন করতে পারেনি তারা এখন উচ্চস্বরে কথা বলছে-সিরাজুল হক (ছবি সকাল নারায়ানগঞ্জ)
অধিকার আদায়ে যারা কার্যক্রম পালন করতে পারেনি তারা এখন উচ্চস্বরে কথা বলছে-সিরাজুল হক (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

বাংলাদেশ পানি উন্নয়ণ বোর্ড শ্রমিক কর্মচারী লীগ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মুজিব শতবর্ষ পালন ও শ্রমিকদের দাবী আদায়ের লক্ষ্যে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৪ ফেব্রুয়ারী) সকালে নগরীর  কিল্লারপুলস্থ ড্রেজার পরিদপ্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে বাংলাদেশ পানি উন্নয়ণ বোর্ড শ্রমিক কর্মচারী লীগ (রেজিঃ নং- ১৮৮৭) নারায়ণগঞ্জ জেলার সভাপতি সিরাজুল হক বলেন,শ্রমিকের অধিকার আদায়ে কোন কার্যক্রম পালন করতে পারেনি আজকে তারা উচ্চস্বরে কথা বলছে। বহিরাগতদের সাথে নিয়ে আজকে ড্রেজার পরিদপ্তরের ভিতরে সভা করছে।পানি উন্নয়ণ বোর্ডের ২০৬ জন শ্রমিক বিগত ২মাস যাবৎ বেতন ভাতা থেকে বঞ্চিত হয়ে আছে। তাদেরকে স্থায়ীকরণের লক্ষ্যে আমরা দীর্ঘদিন যাবৎ চেষ্টা চালিয়ে আসছি। এসকল শ্রমিকগণ ড্রেজার পরিদপ্তরের বিভিন্ন বিভাগে কাজে নিয়োজিত রয়েছে কিন্তু তারা স্থায়ী নয়। এর মধ্যে গত ডিসেম্বরে ১০০ জন শ্রমিককে স্থায়ী ভাবে নিষিদ্ধ করতে চেয়েছিলো কিন্তু আমরা বলেছি, যেহেতু তারা দীর্ঘদিন যাবৎ এ কাজের সাথে সম্পৃক্ত তাই তাদেরকেও স্থায়ীকরণের ব্যবস্থা করতে হবে।


তিনি আরো বলেন, পানি উন্নয়ণ বোর্ড শ্রমিক কর্মচারী লীগের নেতা মোল্লা আবুল কালাম আজাদ যিনি বর্তমানে কোটি কোটি টাকার মালিক হয়েছেন, গুলশানে যার বাড়ি রয়েছে তাকে আমরা বলেছিলাম ভাই আসুন আমরা সকলে মিলে শ্রমিকদের একটি সুযোগ-সুবিধার ব্যবস্থা করি। তিনিতো আসলেন না বরং আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে মেতে উঠলেন। তিনি বিভিন্ন সময় শ্রমিকদের টাকা আত্মসাৎ করেছেন। তার দেয়া মামলার ফলে আমাদের কার্যক্রম স্থগিত হয়ে পড়েছে। কিন্তু এর মানে এই নয় যে আমাদের সকল কার্যক্রম স্থগিত। আমরা বিভিন্ন ভাবে চেষ্টা করছি কিভাবে এই ২০৬ জন শ্রমিককে কর্মক্ষেত্রে স্থায়ী করা যায়। আমরা সবসময় আপনাদের পাশে ছিলাম এবং আছি। আর কয়েকদিন পরেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী পালন করবো সেই সাথে আমাদের দাবী আদায়ের লক্ষ্যে কাজ করে যাবো।

এসময় আরো উপস্থিত ছিলেন, পানি উন্নয়ণ বোর্ড সিবিএ’র যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রবিউল আলম, জেলা কমিটির নির্বাহী সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি এরশাদ হোসেন, আবুল হোসেন সহ প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL