1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মাহে রমজানে তাকওয়া অর্জনকে স্থায়িত্ব করতে কোরআনকে ধারণ করতে হবে - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোল প্লাজার সামনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ গিয়াস উদ্দিন স্মৃতি সম্মাননা পদক ২০২৪ অনুষ্ঠিত  নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রূপগঞ্জে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা 

মাহে রমজানে তাকওয়া অর্জনকে স্থায়িত্ব করতে কোরআনকে ধারণ করতে হবে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৭ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মুফতি দেলাওয়ার হোসাইন সাকী বলেছেন, আত্মশুদ্ধির অর্জনের মাস মাহে রমজান। তবে তাকওয়া অর্জনকে স্থায়িত্ব করতে কোরআনকে ধারণ করতে হবে। অর্থাৎ শুধু ব্যক্তি পরিশুদ্ধ হলে চলবে না, সমাজ ও রাষ্ট্রকেও পরিশুদ্ধ করতে হবে। অন্যথায় প্রচলিত সমাজব্যবস্থা আমার ইবাদতের বাধা সৃষ্টি করবে। পবিত্র কুরআন অনুযায়ী সমাজ ও রাষ্ট্রব্যবস্থা পরিচালিত করতে হবে।

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে বাঙালিয়ানা রেস্টুরেন্ট-এ বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর সহ-সভাপতি নুর হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, প্রচার ও দাওয়া সম্পাদক বিলাল খান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাও. হাবিবুল্লাহ হাবিব, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুহা. ওমর ফারুক।

আরও বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী দল বিএনপি নারায়ণগঞ্জ মহানগরের আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, খেলাফত মজলিশ নারায়ণগঞ্জ মহানগরের সাংগঠনিক সম্পাদক মুফতি শেখ সাব্বীর আহমাদ, খন্দকার মাকসুদুল আলম খোরশেদ

কাউন্সিলর নাসিক ১৩নং ওয়ার্ড।

মুফতি সাকী আরও বলেন, পবিত্র কুরআন অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করার কারণে আফগানিস্তা অল্প কয়েকদিনের ব্যবধানে অর্থনৈতিকসহ বিভিন্ন দিক দিয়ে উন্নতি লাভ করতে সক্ষম হয়েছে। কল্যাণরাষ্ট্র কায়েম হয়েছে।

মুফতি মাসুম বিল্লাহ বলেন, বিভিন্ন কার্যকলাপের মধ্যদিয়ে দিনদিন সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে। মাহে রমজান বিশ্ব মুসলিমের ইবাদাত ও আত্মশুদ্ধির মাস। রোজা, নামাজ, তিলাওয়াতের মধ্যদিয়ে মানুষ এই মাসে ব্যাক্তি ও সমাজ সংস্কারে আত্মনিয়োগ করে থাকে। কিন্তু কলেজ, ভার্সিটি ও সরকারি অফিসগুলোতে পরিকল্পিত ভাবে সরকার ইফতার মাহফিলসহ ধর্মীয় আলোচনার ওপর বিধিনিষেধ আরোপ করেছে। সরকার একদিকে দেশের অর্থনীতি ও অভাবের কথা বলে ইফতার মাহফিল তুলে নিয়েছে। অপরদিকে উন্নয়নের গল্প শোনাতে গিয়ে বলে দেশের মানুষ ভাল আছে। সরকারের এই দ্বিচারিতা এদেশের সচেতন মানুষ ধরে ফেলেছে। তারা এই সরকারকে বিশ্বাস করে না। সুতরাং কুরআন নাজিলের এই মাসে দূর্নীতি দূর করে আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ সংস্কারের শপথ নিতে হবে।

বার্তা প্রেরক

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL