1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জেসমাজতান্ত্রিক মহিলা ফোরামের সমাবেশ ও মিছিল - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জেসমাজতান্ত্রিক মহিলা ফোরামের সমাবেশ ও মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৭২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সমাবেশ ও মিছিল নারী ও শিশু হত্যা, ধর্ষণ, নির্যাতন বন্ধে কার্যকর আইন চাই সমকাজে সমমজুরি ও সম্পত্তিতে সমান অধিকার দিতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ সকাল ১১ টায় ২ নং রেল গেইটে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মিমি পূজা দাস, সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতানা আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুইটি বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাবেক সভাপতি মুন্নি সরদার।

নেতৃবৃন্দ বলেন, সমাজের সকল ক্ষেত্রে নারীর ভূমিকা পালন,অধিকার প্রতিষ্ঠা এবং বহুযুগের লাঞ্চনার অবসান ঘটিয়ে মানবিক মর্যাদা প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে বিশ্ব নারী দিবসের সূচনা হয়। মানব সভ্যতার ইতিহাস যেমন নারী পুরুষের সংগ্রামের ইতিহাস আবার অন্যদিকে নারীর বঞ্চনার বিরুদ্ধে লড়াইয়ের ইতিহাস। ডেনমার্কের কোপেনহেগেনে ১৯১০ সালে আর্ন্তজাতিক নারী সম্মেলনে সমাজতান্ত্রিক নারী নেত্রী ক্লারা জেটকিনের প্রস্তাবমতে ৮ মার্চকে নারীদের মর্যাদা প্রতিষ্ঠার দিবস দিবসে ঘোষণা করা হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, নারী দিবস ঘোষণার ১১৩ বছর পর এবং বিপুল আত্মত্যাগের মাধ্যমে আমাদের স্বাধীনতা অর্জনের ৫২ বছরে নারীদের নানা অগ্রগতি সত্তে¡ও নারীর প্রতি বৈষম্য,নির্যাতন ও অপমান আজও বিদ্যমান। আইনের দৃষ্টিতে সবাই সমান এ কথা বলা হলেও নারীরা এখনো আইনী বৈষম্যের শিকার। পিতামাতার সম্পত্তিতে নারীর সমান অধিকার,মাতৃত্বকালীন ছুটি ও সুরক্ষা নিয়ে এখনো লড়তে হচ্ছে।সমকাজে সমমজুরি আইনে থাকলেও এখনো পর্যন্ত সকল ক্ষেত্রে বাস্তবায়ন হয় নি।

নেতৃবৃন্দ বলেন, নারীর শ্রম এবং সম্ভ্রম যেমন পুঁজিবাদী শোষনের শিকার তেমনি সমাজে নারী- শিশু নির্যাতন- ধর্ষণ-হত্যা ভয়াবহভাবে বাড়ছে। এসব মোকাবিলা করে নারীরা যখন উঠে দাড়ানোর সংগ্রাম করছে তখন ধর্মান্ধ-সাম্প্রাদায়িক আক্রমণ নারীর জীবনকে দুর্বিষহ করে তুলছে। নেতৃবৃন্দরা তাই বলেন নারী দিবসের চেতনার মূলেও ছিলো শোষণ বৈষম্যহীন সাম্য সমাজ গড়ার আহŸান।তাই নারীর অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নারী দিবসের চেতনা প্রতি বছর নারীদের লড়াই করার পথ দেখায়।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL