1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে বাসদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রূপগঞ্জে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর

নারায়ণগঞ্জে বাসদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৩ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

বিদ্যুৎসহ জ¦ালানির দাম বাড়ানোর পরিকল্পনা বাতিল কর নিত্যপণ্যের দাম কমাও। সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নাও

বিদ্যুৎসহ জ¦ালানির দাম বাড়ানোর পরিকল্পনা বাতিল, নিত্যপণ্যের দাম কমানো, দাম বৃদ্ধির জন্য দায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাসদ নারায়ণগঞ্জ জেলার আহŸায়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানার সদস্যসচিব এস এম কাদির।

নিখিল দাস বলেন, সরকার ১ মার্চ থেকে বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা নিয়েছে। বিদ্যুতের দাম বিভিন্ন ¯øাবে ৩৪ পয়সা থেকে ৭০ পয়সা পর্যন্ত বৃদ্ধি পাবে। ১ ফেব্রæয়ারি থেকে বিদ্যুৎকেন্দ্রে গ্যাসের দাম বাড়িয়েছে। মার্চ মাস থেকে জ¦ালানি তেলের দাম বৃদ্ধিরও ইঙ্গিত পাওয়া গেছে। মন্ত্রী বলেছেন আগামী ৩ বছরে বিদ্যুৎ ও জ¦ালানির দাম পর্যায়ক্রমে বাড়িয়ে সমস্ত ভর্তুকি সমন্বয় করা হবে।


তিনি বলেন, সরকার ভর্তুকির কথা বলে দাম বাড়িয়ে এর সমস্ত দায় জনগণের উপর চাপাচ্ছে। সরকারের ভুলনীতি ও লুটপাটের কারণে আজ বিদ্যুৎ উৎপাদনের ও সরকারের কিনার খরচ বেশি হচ্ছে। এখরচ কমানোর কোন উদ্যোগ সরকারের নেই। অনসোর ও অবসোরে গ্যাস অনুসন্ধান ও উত্তোলনের ঊদ্যোগ অনেকদিন ছিল না।

উদ্দেশ্য ছিল বিদেশ থেকে গ্যাস আমদানির। আবার নবায়নযোগ্য জ¦ালানির অগ্রগতি একবারেই নগন্য। বসিয়ে বসিয়ে মালিকানাধীন বিদ্যুৎকেন্দ্রগুলোকে ক্যাপাসিটি চার্জ দিয়েছে। গত বছর ক্যাপাসিটি চার্জ বাবদ ২৬ হাজার কোটি টাকা সরকারকে দিতে হয়েছে। সরকার আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কথা বলে জ¦ালানি তেলের দাম বাড়িয়েছে। কিন্তু কমলে কখনও দাম কমায়নি। এখন প্রতি মাসে আন্তর্জাতিক বাজারের সাথে দাম সমন্বয়ের কথা বলছে, বাস্তবে দাম বৃদ্ধি ছাড়া কখনও কমবে এটা অতীত অভিজ্ঞতায় মনে হয় না।


তিনি বলেন, নিত্যপণ্যের দাম আকাশচুম্বি। সাধারণ মানুষের ক্রয়সীমার বাইরে ইতিমধ্যে চলে গেছে। তারপরও দাম বেড়েই চলছে। এর মধ্যে রমজানকে সামনে রেখে পেঁয়াজ, চিনি, ছোলা, খেজুর, গরুর মাংসের দাম বেড়েছে। দাম বাড়ানোর জন্য সিন্ডিকেটের কথা ও নাম পত্রপত্রিকায় এসেছে। সরকার এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না। এরা মন্ত্রীদের কথা শোনেও না। বিনাভোটের সরকার এদের অসীম ক্ষমতা প্রদান করেছে।

জনগণের প্রয়োজন সরকারের কাছে মূল্যহীন। এরমধ্যে বিদ্যুৎসহ জ¦ালানির দাম বৃদ্ধি নিত্যপণ্যের দাম আরেকদফা বাড়াবে।
নেতৃবৃন্দ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ, দাম বৃদ্ধির জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ও বিদ্যুৎসহ জ¦ালানির দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবি জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL