1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শীতলক্ষ্যা নদী দুষনরোধে আইন প্রয়োগের পাশাপাশি নাগরিক সচেতনতা জরুরী - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

শীতলক্ষ্যা নদী দুষনরোধে আইন প্রয়োগের পাশাপাশি নাগরিক সচেতনতা জরুরী

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

নদীর তীর ও জলাশয় হতে প্লাস্টিক বর্জ্য সংগ্রহের অভিযানের অংশ হিসাবে দ্যা কোকাকোলা ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এবং কর্ড এইড এর বাস্তবায়নে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ডের শীতলক্ষ্যা থেকে ধলেশ^রী ভায়া বাবুরাইল খালের শীতলক্ষ্যা তীরবর্তী অংশে অদ্য ১৯/০২/২০২৪ইং সোমবার সকাল ১১ ঘটিকায় অধিক প্লাস্টিক বর্জ্য সংগ্রহের উদ্দেশ্যে এক র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি মন্ডলপাড়া ব্রিজ থেকে শুরু হয়ে শীতলক্ষ্যার তীরে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডবিøউটিএ’র যুগ্ম পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপপরিচালক মোঃ সাইফুর রহমান, পরিবেশ অধিদপ্তরের ডিওই টিটু বড়–য়া, নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম, বংশাল পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান টুলু, আরবান কমিউনিটি ভলান্টিয়ারবৃন্দ, স্কাউট সদস্যবৃন্দ, কর্ড এইড রেজিলিয়েন্ট প্রকল্পের সকল কর্মকর্তাবৃন্দ এবং পঞ্চায়েত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে কাউন্সিলর অসিত বরণ বিশ^াস বলেন শীতলক্ষ্যা নদী আজ মৃত প্রায়। নদী তীরবর্তী বিভিন্ন শিল্প কারখানার বর্জ্য ও পলিথিনে নদীর তলদেশে ৩-৪ ফুট জমে আছে।

নদীতে দ্রবিভূত অক্সিজেনের পরিমান যেখানে ৫ মিলিগ্রাম থাকার কথা বর্তমানে সেখানে শূণ্যের কোঠায়। এমতাবস্থায় জলজ ও মৎস সম্পদ উৎপাদন ধ্বংসের মুখে। তিনি আরও বলেন এই অবস্থা থেকে উত্তরনে শীতলক্ষ্যা নদী দুষন রোধে আইন প্রয়োগের পাশাপাশি নাগরিক সচেতনতাও জরুরী।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL