1. [email protected] : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. [email protected] : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মানবাধিকার দিবসে অমানবিক কাজ বন্ধ করুন—মুফতি মাসুম বিল্লাহ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বাবার জন্য নারায়ণগঞ্জ এর মানুষের কাছে দোয়া চাইলেন অয়ন ওসমান ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে অয়ন ওসমান এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা জাপা’র মিলাদ , দোয়া ও খাবার বিতরন  রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন  ফ‌টো সাংবা‌দিক ‌মোক্তা‌র হোসেনের মাতার ইন্তেকা‌লে আজ‌মেরী ওসমা‌নের গভীর শোক না’গঞ্জ জেলা ও মহানগর ঐক‌্য প‌রিষ‌দের কর্মী স‌ম্মেলন অনু‌ষ্ঠিত পূর্বাচলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ রূপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ কার্যক্রম অনুষ্ঠিত মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মানবাধিকার দিবসে অমানবিক কাজ বন্ধ করুন—মুফতি মাসুম বিল্লাহ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১১৭ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, আজ বিশ্ব মানবাধিকার দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য—‘সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার’। ১৯৪৮ সালের এই দিন জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালের ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে।

আমরা জানি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের অধিকার রক্ষার জন্য লড়াই—সংগ্রাম করেছেন। তিনি বাংলাদেশের সংবিধানে সুনিপুণভাবে মানবাধিকারের বিষয়গুলো সন্নিবেশিত করেছিলেন। এই সাংবিধানিক অধিকার তথা মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নের লক্ষ্য নিয়ে ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় একটি স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান জাতীয় মানবাধিকার কমিশন।

কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয়, সেই মানবাধিকার থেকে আজ আমরা বঞ্চিত, দেশের মানুষ বঞ্চিত। বঞ্চিত ভোটাধিকার থেকে।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানার সভাপতি মুহা. আবুল হাশেম সাহেবের বাসায় গিয়ে পুলিশ অযথা হয়রানি করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রহসনের নির্বাচন করতে সরকার তার রাস্তা পরিষ্কার করতে নিরীহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দিচ্ছে। সরকারে এহেন আচরণকে আমরা ধিক্কার জানাই।

অনতিবিলম্বে আপনি দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে সুষ্ঠু ও জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশপ্রেমের পরিচয় দিবেন বলে আমরা আশাবাদী।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL