1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা  রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত  সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের চুরি হওয়া মালামালা উদ্ধার গ্রেপ্তার-১ কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান মরুকরণ এবং ক্ষরা প্রতিরোধে  সবুজ পৃথিবী গড়ে তোলাই পরিবেশ দিবসে আমাদের অঙ্গীকার – হাসিনা রহমান সিমু  ২য় বিভাগ ক্রিকেট লীগমহসিন ক্লাব হারালো পাইকপাড়াকে গাজীপুরে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ বিষয়ক কর্মশালা  অনুষ্ঠিত

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২০২ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

২০১৮ সালে সরকার ঘোষিত নিম্নতম মজুরি ৮০০০ টাকা বাস্তবায়ন, বকেয়া মজুরি পরিশোধ, শ্রম আইন অনুযায়ী ৭ কর্মদিবসে বেতন পরিশোধসহ ১৩ দফা দাবিতে ফতুল্লা ফেব্রিকস গার্মেন্টস শ্রমিকরা আজ দুপুর ১২ টায় মিছিল সহযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ে যায় এবং অবস্থান কর্মসূচি পালন করে।

 

অবস্থান কর্মসূচি পালন কালে ফতুল্লা ফেব্রিকস কারখানার শ্রমিক রায়হানের সভাপতিত্বে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহসভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমিক মাসুদ রানা, সালমা।

 

নেতৃবৃন্দ বলেন, গার্মেন্টস মালিক কর্তৃপক্ষ সাড়ে চার বছর আগে বাংলাদেশ সরকার ঘোষিত নিম্নতম মজুরি ৮০০০ টাকা এখনো বাস্তবায়ন করে নাই। মালিক শ্রম আইন মানে না। আইন অনুযায়ী সাত কর্মদিবসে বেতন পরিশোধ করে না। সবেতন মাতৃত্বকালীন সুবিধা নারী শ্রমিকদের প্রদান করে না। অর্জিত ছুটির টাকা পরিশোধ করে না। কারখানার সকল শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র, সার্ভিস বুক প্রদান করে না।

 

নেতৃবৃন্দ আরও বলেন, মালিক প্রতি মাসে ২০/২২ তারিখের আগে বেতন দেয় না। ফলে বাসার ভাড়া ও বাকি দোকানের টাকা সময় মতো না দিতে পারায় প্রতি মাসে শ্রমিকদের গালাগাল শুনতে হয়। মালিক কর্তৃপক্ষ আইন লঙ্ঘন করে কথায় কথায় শ্রমিক ছাঁটাই করে। যখন তখন শ্রমিকদের মারধর করে।

শ্রমিকরা তাদের সংকট নিরসনে ১৩ দফা দাবি দিয়েছে এবং নিয়ম মতো কলকারখানা পরিদর্শন, বিকেএমইএ, শিল্প পুলিশে অভিযোগ দিয়েছে। এখন পর্যন্ত সমস্যার সমাধান হয়নি। নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের ন্যায়সঙ্গত ১৩ দফা দাবি মেনে নেয়ার আহŸান জানান।

 

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিচালক ওমর ফারুক অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে শ্রমিকদের সমস্যা সমাধানের আশ^াস দিলে শ্রমিকরা ২ টায় কর্মসূচি প্রত্যাহার করে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL