1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ভাষার মান রাখতেও ব্যর্থ সরকার : নতুনধারা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

ভাষার মান রাখতেও ব্যর্থ সরকার : নতুনধারা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৬ Time View
  • সকাল নারায়ণগঞ্জঃ

 

 

নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ বলেছেন, ভাষা শহিদগণের জীবন-কর্ম-ইতিহাস নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে উপস্থাপন করতে যেমন ব্যর্থ, তেমনই ভাষার মান রাখতেও ব্যর্থ হয়েছে সরকার। নতুন প্রজন্মের পক্ষ থেকে বারবার আমরা সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী-সচিব-আমলাদের প্রতি আহবান জানানোর পরও ভিন্ন ভাষার সাইনবোর্ডগুলো অপসারণ করতে পারেনি।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় গণমাধ্যমের সাথে আলাপকালে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। এসময় গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, নতুন প্রজন্ম বাংলা ভাষার জন্য শহিদ হওয়া জব্বর, বরকত, শফিউরের দেশে আরবিতে যেমন কোন সাইনবোর্ড দেখতে চায় না, তেমনি ইংলিশ-হিন্দি বা উর্দুতেও না।

 

তারা রাজধানীসহ সারাদেশে সকল সাইনবোর্ড বাংলায় দেখতে চায়, বাংলা ভাষাকে কোনভাবেই  বিকৃত যেন না করা হয়, এজন্য বাংলা একাডেমির কার্যত পদক্ষেপ দেখতে চায়।  সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা বলেন, আমরা বাংলা ভাষা শুদ্ধভাবে উচ্চারণ, সুশিক্ষার ব্যবস্থা চাই। রেডিও জকিদের বাংলিশ ষড়যন্ত্রের হাত থেকে বাংলা ভাষাকে মুক্ত করারও  আহবান জানাচ্ছি।

এসময় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর নেতৃত্বে নতুনধারার নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও দোয়া করেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL