সোনারগাঁয়ে জনগুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন

  • সকাল নারায়ণগঞ্জ

 

 

সোনারগাঁয়ে জনগুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে ১নং গেইটে রাস্তা বন্ধ না করা দাবীতে এ মানববন্ধন কর্মসূচীর পালন করা হয়।

 

লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিধি বৃদ্ধি করার লক্ষ্যে ঐতিহাসিক পানাম নগরের সাথে সংযুক্ত বাগমুছার রাস্তাটি বন্ধ করে দেওয়ার জন্য সংস্কৃতি মন্ত্রণালয় থেকে এক আদেশ প্রদান করেন। সেই আদেশ পেয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে এবং এলাকার প্রায় তিন হাজার জনবসতি স্থায়ী লোকজন ও স্কুল, মাদ্রাসায় পড়ুয়া সকল ছাত্রছাত্রী অভিভাবকসহ আদমপুর, পানাম নগর, বাগমুছা, খাগুটিয়া লাহাপাড়া, কৃঞ্চপুরা ৫/৬ টি গ্রামের যাতায়াতকৃত সকল জনসাধারন একত্রিত হয়ে এই মানববন্ধনের ডাক দেন। মানববন্ধনে এলাকার সর্বস্তরের জনগণ অংশ গ্রহন করেন।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শেখ ফরিদ, ঝুনু বাদল, সমর সরকার, সমাজ সেবক মোতালিব হোসেন স্বপন, সোনারগাঁ পৌরসভার সাবেক কাউন্সিলর জাহেদা আকতার মনি, সাবেক কমিশনার আমির হোসেন, পৌরসভার যুবলীগ সভাপতি আসাদুল ইসলাম আসাদ, সোনারগাঁ পৌর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি হুমায়ন কবীর মোল্লা খোকন, উদয়ন কিন্ডার গার্ডেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ পারভেজ, ইঞ্জিনিয়ার মোঃ মহিউদ্দীন, আদমপুর বাজার সমিতির সহ-সভাপতি আশরাফুল ইসলাম মোল্লা, সমাজ সেবক  আনোয়ার হোসেন, রজ্জব আলী, মোহাম্মদ আলী প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের সকলের দাবী এই রাস্তাটি বন্ধ না করে অন্যভাবে এর ব্যবস্থা করতে পারলে জনগণ উপকৃত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের রাস্তা বন্ধ না করে, মানুষ যাহাতে কোন কষ্ট না পায় সে দিকে খেয়াল রেখে কাজ করতে। মানববন্ধনে এলাকাবাসী এই রাস্তা দিয়ে এলাকার সকল জনগনের যাতায়াত বিধায় রাস্তাটি বন্ধ না করার জন্য অনুরোধ করেন। এলাকাবাসী বলেন, ইতিপূর্বে এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন দপ্তর বরাবরে চিঠি পাঠিয়েছেন এবং সংস্কৃতি মন্ত্রণালয়েও চিঠি  অবহিত করবেন।